সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

মে ০৫,২০২০, ০৫:৩০

মে ০৫,২০২০, ০৫:৩০

কঙ্গোতে নিহত ফুটবলারকে জীবিত পাওয়া গেল জার্মানিতে!

 

চার বছরের বেশি সময় মৃত ঘোষণার পর জীবিত পাওয়া গেল কঙ্গো ফুটবলার হিয়ানিক কাম্বাকে। এক সময়ে জার্মানির শীর্ষস্থানীয় ক্লাব শালকের হয়ে খেলা এই ফুটবলারকে জার্মানির রুহরে দেখা গেছে।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, ২০১৬ সালের ৯ জানুয়ারি নিজ দেশ কঙ্গোতে সড়ক দুর্ঘটনায় কাম্বার নিহত হওয়ার ঘটনা প্রকাশ পেয়েছিল।

জার্মান সংবাদমাধ্যম বিল্ড জানায়, ৩৩ বছর বয়সী কাম্বা এখনও জীবিত। তিনি রুহরে একটি এনার্জি সাপ্লায়ার কোম্পানিতে কেমিক্যাল টেকনিশিয়ানের কাজ করনে।

জানা যায়, ২০১৮ সালে কাম্বা কঙ্গোর কিনশাহাসায় জার্মানি অ্যাম্বাসিতে এসে তার মৃত্যুর ভুয়া খবর জানায়। তিনি কর্তৃপক্ষকে জানান, কঙ্গোতে এক ট্রিপে তিনি বন্ধুদের থেকে আলাদা হয়ে যান। কোনো ডকুমেন্ট, অর্থ ও টেলিফোন তার কাছে ছিল না।

এ ব্যাপারে জার্মান সংবাদমাধ্যমে কৌঁসুলি অ্যানেত্তে মিল্ক বলেন, ‘কাম্বা দাবি করেছিলেন ২০১৬ সালে তিনি কঙ্গোতে বন্ধুদের হারিয়ে ফেলেন। যেখানে কাগজপত্র, অর্থ ও সেলফোন নিতে পারেননি।’

তবে ২০১৬ সালেই কাম্বাকে মৃত ঘোষণা করা হয়। আর সেই সময় তার সাবেক স্ত্রী জীবন বীমা কোম্পানিকে ভুয়া তথ্য দিয়ে ৬ অঙ্কের অর্থ তুলে নেন। এখন তার সাবেক স্ত্রীর বিপক্ষেই তদন্ত শুরু হয়েছে।

মিল্ক জানিয়েছেন, এই মামলার সাক্ষী হিসেবে খোদ কাম্বাকেই বিবেচনা করা হচ্ছে।

এদিকে কাম্বার সাবেক স্ত্রী অবশ্য এই ঘটনাটি অস্বীকার করছেন। তিনি জানান, কাম্বার মৃত্যুর সংবাদ নিশ্চিত হয়েই তিনি বীমা কোম্পানির কাছে যান।

আমারসংবাদ/জেআই