সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

ক্রীড়া প্রতিবেদক

এপ্রিল ২৩,২০২০, ১০:৪২

এপ্রিল ২৩,২০২০, ১০:৪২

সাকিবের ব্যাট ২০ লাখে বিক্রি, কিনলেন কে?

প্রাণঘাতী করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে নিজের প্রিয় ব্যাট বিক্রি করলেন সাকিব আল হাসান। ২০১৯ বিশ্বকাপে ব্যবহৃত প্রিয় ব্যাট বিক্রি করলেন ২০ লাখ টাকায়। ভিত্তি মূল্য রাখা হয়েছিল ৫ লাখ টাকা।

এই অর্থের পুরোটাই যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনে। সহায়তা করা হবে করোনাভাইরাসের এই দুর্যোগের সময় অসহায় মানুষদের। নিলামে সাকিবের ব্যাটটি ক্রয় কররেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী একজন বাংলাদেশি। তার নাম রাজ।

প্রাথমিকভাবে বুধবার (২৩ এপ্রিল) রাত ১১টা পর্যন্ত নিলাম হওয়ার কথা থাকলেও পরে অনেকের আগ্রহ দেখে সময় বাড়িয়ে দেয়া হয় ১৫ মিনিট।

নিজের অফিসিয়াল ফেসবুক পাতায় মঙ্গলবার রাতে নিলামের ঘোষণা দেয়ার পর সাকিব বলেছিলেন, এই ব্যাটে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন তিনি।

গত বিশ্বকাপের পুরোটাই খেলেছেন এই ব্যাট দিয়ে। বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল অসাধারণ, ৮৬.৫৭ গড়ে করেছিলেন ৬০৬ রান।

অনলাইনে যে প্ল্যাটফর্মে নিলাম হয়েছে, সেখানে বুধবার রাতে নিলাম শেষ হওয়ার আগে সাকিব শোনান এই ব্যাটের গল্প।

অলরাউন্ডার বলেন, ‘আমি ২০১৯ বিশ্বকাপে একটি ব্যাট দিয়ে খেলেছি। একটু কুসংস্কার ছিল বললেও চলে। আমি একটি ব্যাটে টেপ লাগিয়ে লাগিয়ে খেলেছি।

আলহামদুলিল্লাহ সফল হয়েছি। ব্যাট ও বলে ভালো একটি বিশ্বকাপ গিয়েছে। ব্যাটিংয়ে আমার অসাধারণ পারফরম্যান্স ছিল। ওই ব্যাটটি অকশনে (নিলাম) দেয়া হয়েছে।

বিশ্বকাপে সব ম্যাচে ওই ব্যাটে খেলে গেলাম। ভালো করছিলাম বলে আর বদলাতে চাইনি। একটি ম্যাচে কেবল অন্য একটি ব্যাট হাতে নিয়েছিলাম, ইংল্যান্ডের বিপক্ষে ১২০ রান করার পর।

অন্য ব্যাট নিয়ে আর এক রানও করতে পারিনি (১২১ করেছিলেন সেই ম্যাচে)। তারপর আরও বেশি মনে হয়েছে, এই ব্যাটেই খেলতে হবে।

আমারসংবাদ/এআই