সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ২২,২০২০, ০৫:৪৭

এপ্রিল ২২,২০২০, ০৫:৪৭

যেভাবে কেনা যাবে সাকিবের ব্যাট

 

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে অঘোষিত লকডাউন। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন নিম্ন শ্রেণী ও কর্মহীন মানুষের। তাদের সরকারিভাবে সহযোগিতা করা ছাড়াও ব্যক্তিগতভাবে অনেকে এগিয়ে এসেছেন। করোনা মোকাবিলায় এরইমধ্যে অসহায়দের নানাভাবে সাহায্য করেছেন জাতীয় দলের ক্রিকেটাররাও।

এবার নিজেদের ক্রিকেট সামগ্রী নিলামে তুলতে শুরু করেছেন অনেকেই। সেই ধারাবাহিকতায় বুধবার ২০১৯ বিশ্বকাপে সাকিব যে ব্যাট দিয়ে খেলেছেন সেটি নিলামে উঠেছে। যা কিনতে পারবেন যে কেউ।

এই ব্যাট দিয়ে ক্যারিয়ারে দেড় হাজারের মতো রান করেছেন সাকিব আল হাসান। বুধবার রাত ১১টা পর্যন্ত চলবে এই ব্যাটের বিডিং, যার ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা।

ব্যাট কিনতে যেভাবে বিড করবেন-

Auction 4 Action নামের একটি ফেসবুক পেজ থেকে নিলামটি পরিচালিত হচ্ছে। কেউ চাইলে পোস্টের কমেন্ট সেকশনে মূল্য বিড করতে পারবেন। আবার নাম প্রকাশ করতে না চাইলে পেজের মেসেজ অপশনে গিয়ে বিড করতে পারবেন। নির্ধারিত সময় (রাত ১১টা) শেষ হওয়ার আগ পর্যন্ত পাওয়া সর্বোচ্চ দর আহ্বানকারীকেই বিজয়ী ঘোষণা করা হবে।

তবে বিজয়ী হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সাকিবের পছন্দসই কোনো চ্যারিটি প্রতিষ্ঠানে বিডারকে সেই দরকৃত মুল্য পরিশোধ করতে হবে। সেই আর্থিক লেনদেন সম্পন্ন হবার পরেই অফিশিয়ালি বিডারের নাম ঘোষণা করা হবে।

উপরোক্ত ধাপগুলো সম্পন্ন হলে এরপর বিডারকে সাকিবের ব্যাট প্রদান করে দেয়া হবে। তবে যদি নির্ধারিত সময়ের মাঝে ব্যাটটির দর সেটার জন্য নির্ধারিত নিম্ন মূল্য তথা বেইজ প্রাইজ অতিক্রম না করে তাহলে ব্যাটটি Auction 4 Action এর ওয়েবসাইটে চলে আসবে এবং সেখানে সেটি ৩০ দিন শো-কেইস করা থাকবে বলে জানা গেছে।

আমারসংবাদ/জেআই