সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ২১,২০২০, ১১:০১

এপ্রিল ২১,২০২০, ১১:০১

নিজের ব্যাট নিলামে তুলবেন সাকিব

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় অসহায়দের পাশে দাঁড়াতে নিজের প্রিয় ব্যাট নিলামে তুলবেন সাকিব আল হাসান।

মঙ্গলবার (২১ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে এই ঘোষণা দেন সাকিব।

ব্যাট বিক্রি করে যে টাকা আয় হবে তা দিয়ে তিনি দুস্থ মানুষদের পাশে দাঁড়াবেন বলে উল্লেখ করেছেন।

মঙ্গলবার (২১ এপ্রিল) বাংলাদেশ সময় রাত আটটায় সামাজিক যোগাযোগ-মাধ্যম ফেসবুকে লাইভে আসেন সাকিব।

এসময় টাইগার অলরাউন্ডার বলেন, ‘আমি ২০১৯ বিশ্বকাপে একটি ব্যাট দিয়ে খেলেছি। একটু কুসংস্কার ছিল বললেও চলে। আমি একটি ব্যাটে টেপ লাগিয়ে লাগিয়ে খেলেছি।

আলহামদুলিল্লাহ সফল হয়েছি। ব্যাট ও বলে ভালো একটি বিশ্বকাপ গিয়েছে। ব্যাটিংয়ে আমার অসাধারণ পারফরম্যান্স ছিল। ওই ব্যাটটি অকশনে (নিলাম) দেয়া হয়েছে।

বোধ হয় আগামীকাল (বুধবার) রাত দশটায় অকশন ফর অ্যাকশন এই পেইজ থেকে অকশন হবে। যারা আগ্রহী আছেন, খেলা পছন্দ করেন, তারা এই অকশনে যোগদান করতে পারেন।’

তিনি আরো বলেন, ‘এই ব্যাটটি আমার কাছে স্পেশাল। শুধু বিশ্বকাপই নয়, গত এক বছরে এই ব্যাট দিয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে প্রায় দেড় হাজার রান করেছি।

ব্যাটটি আমার কাছে অনেক বেশি প্রিয়। যেহেতু আমি এখন খেলছি না, সুতরাং, ব্যাট ব্যবহার হচ্ছে না। ব্যাটটি আমার খুব কাছের, সহজে ছাড়তে মন চায় না।

তারপরও এরকম একটি কাজের জন্য ব্যবহার হলে ভালো লাগবে। এই অকশন থেকে প্রাপ্ত অর্থ পুরোটাই সাকিব আল হাসান ফাউন্ডেশনে দেয়া হবে। সেখান থেকে দুস্থ মানুষদের সহযোগিতা করা হবে।’

প্রসঙ্গত, এক ব্যাটটি দিয়ে সাকিব দেড় হাজারের বেশি রান করেছেন। ২০১৯ বিশ্বকাপে ওই ব্যাটেই উঠেছিল ঝড়। গত বিশ্বকাপে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রান করেছিলেন সাকিব।

আমারসংবাদ/এআই