শনিবার ০৬ জুন ২০২০

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

এপ্রিল ০৫,২০২০, ০৫:০৪

এপ্রিল ০৫,২০২০, ০৫:০৪

মাশরাফির উদ্যোগে মাঠে নামলো ভ্রাম্যমাণ মেডিকেল টিম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আক্রান্তদের পাশে দাঁড়িযেছেন জাতীয় দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

রোববার (৫ এপ্রিল) বেলা ১১টায় নড়াইলে এমপি মাশরাফির উদ্যোগে করোনা পরিস্থিতিতে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের উদ্বোধন হয়েছে। ভ্রাম্যমাণ মেডিকেল টিমের উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন মাশরাফির বাবা গোলাম মোর্তুজা স্বপন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের সহ-সভাপতি শামিমুল ইসলাম টুলু, কোষাধাক্ষ মীর্জা নজরুল ইসলাম প্রমুখ।

শুক্রবার (৩ এপ্রিল) রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে ১ মিনিট ৩১ সেকেন্ডের ভিডিও বার্তায় মাশরাফি নিজেই এ ঘোষণা দেন।

মাশরাফি বলেন, প্রিয় নড়াইলবাসী আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন, ঘরে আছেন। একটি তথ্য নিয়ে এসেছি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামী রোববার (৫ এপ্রিল) ভ্রাম্যমাণ চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি খাদ্য দ্রব্য সরবারহের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাটাও জরুরি। কারণ করোনা রোগে আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তারা যেন সঠিক চিকিৎসা পায় এই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য্য ধারণ করবেন এবং এখানে (ভ্রাম্যমাণ টিমে) দু’টো মোবাইল নাম্বার থাকবে, আপনারা যোগাযোগ করবেন।

এই মুহূর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি, নড়াইলের সন্তান ডাঃ দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী সরকার। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আপনারা নড়াইলের সন্তান এবং নড়াইলকে সহযোগিতা করার জন্য আপনারা এগিয়ে এসেছেন। আশা করছি, নড়াইলে আরও যারা ডাক্তার আছেন, নড়াইলের সন্তান, আপনারাও এগিয়ে আসবেন।

এ মূর্হুতে সবচেয়ে বেশি জরুরি, আপনার ঘরে থাকা. ধৈর্য্য ধারণ করুন, এই সমস্যা থেকে আমরা খুব তাড়াতাড়ি উৎরে উঠবো বলে আশা করছি। আবারও বলছি আপনাদের সকলের সহযোগিতা আমাদের একান্ত কাম্য। চিকিৎসা ব্যবস্থা যেটা চালু হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে আপনারা চিকিৎসা নিবেন। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আশা করছি আপনাদেরকে সহযোগিতা করবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সকলকে ধন্যবাদ জানান এই সিন্ধান্তটা নেয়ার জন্য। আশা করি আমার নড়াইলবাসী উপকৃত হবে।

এর আগে নিজের তহবিল থেকে প্রায় ১২শ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন এবং চিকিৎসক-নার্সদের জন্য ৫শ পিপিই দিয়েছেন মাশরাফি।

আমারসংবাদ/জেআই