বৃহস্পতিবার ০২ এপ্রিল ২০২০

১৯ চৈত্র ১৪২৬

ই-পেপার

স্পোর্টস ডেস্ক

মার্চ ২১,২০২০, ০৯:৫৬

মার্চ ২১,২০২০, ০৯:৫৯

করোনা নিয়ে যা বললেন সাকিব (ভিডিও)

করোনাভাইরাসে কাঁপছে পুরো বিশ্ব। ভাইরাসটির সংক্রমণে ১২ হাজারের কাছাকাছি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে প্রায় তিন লাখের কাছাকাছি। সুস্থতার তালিকাটিও অনেক বড়। কিন্তু মৃত্যুর মিছিল থামছেই না। এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বিশেষজ্ঞদের দেয়া পরামর্শ ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন বিভিন্ন সেলেব্রেটিরা। সেই তালিকায় বাংলাদেশের জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান রয়েছেন।

তার ভেরিফাইড ফেসবুক পেজের পর একটি ভিডিওতে ভক্তদের করোনাভাইরাস সম্পর্কে সতর্ক করেছেন। পাশাপাশি পরামর্শ দিয়েছেন এ তারকা ক্রিকেটার।

তার পরামর্শের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে সাকিব আল হাসান বলেন, ‘আসসালামুআলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে মহামারি হিসেবে আখ্যায়িত করেছে। বাংলাদেশ এর বাইরেও নয়।

আপনারা ইতিমধ্যে জেনে গেছেন, বাংলাদেশে কিছু করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। আমাদের এখনি সতর্কতা অবলম্বন করতে হবে। আমাদের সতর্কতাই পারে আমাদের দেশকে সুস্থ রাখতে, আমাদেরকে সুস্থ রাখতে। কিছু সিম্পল স্টেপ ফলো করলে আমার ধারণা আমরা এ রোগ থেকে মুক্ত থাকতে পারব এবং আমাদের দেশকে মুক্ত রাখতে পারব।

যেমন সাবান দিয়ে হাত ধোয়া, সোশ্যাল ডিসটেন্স মেইনটেইন করা, হাঁচি বা কাশি দেয়ার সময় সঠিক শিষ্ঠাচার মেনে চলা এবং যদি কেউ বিদেশফেরত থাকেন তাহলে অব্যশই নিজেকে ঘরে রাখা। এবং ঘর থেকে যেন বাইরে না যাওয়া হয় সেদিকে খেয়াল রাখা।’

ভিডিও দেখুন:

আমারসংবাদ/এমআর