মঙ্গলবার ২৬ মে ২০২০

১১ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

ফেব্রুয়ারি ০৫,২০১৫, ০২:৫৪

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

রুদ্রিগেজের পা ভাঙার ম্যাচে জয় রিয়ালের

 

লা লিগার সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে লিগের শীর্ষস্থানে নিজেদের জায়গা টেকসই করেছে রিয়াল মাদ্রিদ। তবে একই সঙ্গে তারকা মিডফিল্ডার হামেস রুদ্রিগেজকে পায়ের হাড় ভেঙে মাঠ ছাড়তে হয়েছে। বুধবার রাতে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুওতে সেভিয়ার বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের দ্বিতীয় মিনিটে সেভিয়ার ভিতোলোর একটি প্রচেষ্টা প্রতিহত করেন রিয়ালের ইকার ক্যাসিয়াস। খেলার ১২তম মিনিটে রিয়ালের মার্সেলো লম্বা শটে বল বাড়িয়ে দেন কলম্বিয়ান জেমস রুদ্রিগেজকে। দারুণ এক হেড করে রিয়ালকে লিড পাইয়ে দেন রুদ্রিগেজ। এর কিছুক্ষণ পরেই পায়ে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। হামেসের পায়ের পঞ্চম মেটাটারসাল ভেঙে গেছে বলে জানিয়েছে রিয়াল মাদ্রিদ। খুব দ্রুতই সেখানে অস্ত্রোপচার করা হবে।
 
 ম্যাচের ১৮ মিনিটের মাথায় আবারো গোলের সুযোগ পেয়েছিল সেভিয়া। তাদের একটি শট গোলবারে লেগে ফিরে আসে। ২২ মিনিটে ভিতোলোর আরেকটি শট আবারো রুখে দেন রিয়ালের ক্যাসিয়াস।

খেলার ৩২ মিনিটের মাথায় বেনজেমার সঙ্গে ধাক্কা লেগে মারাত্মকভাবে আহত হন সেভিয়ার গোলরক্ষক বেতো। পরে তাকে মাঠ থেকে তুলে নেওয়া হয়।

খেলার ৩৬ মিনিটের মাথায় বেনজেমার পাস থেকে পা ছুঁইয়ে বল জেসে রুদ্রিগেজকে পাঠিয়ে দেন ইসকো। আর ডানপায়ের জোরালো শটে জেমস রুদ্রিগেজের পরিবর্তে নামা জেসে রদ্রিগেজ গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করে।

বিরতির পর খেলার ৫৪ মিনিটে রিয়ালের ইসকোর একটি শট রুখে দেন সেভিয়ার গোলরক্ষক সার্জিও। ৬৫ ও ৬৮ মিনিটে মার্সেলোর বাড়ানো আরো দুটি বলে বেনজেমা আর সামি খেদিরা গোলের সুযোগ আদায় করতে ব্যর্থ হন।

৮০ মিনিটের মাথায় নিজেদের প্রথম গোলের দেখা পায় সেভিয়ার। ভিতোলোর ডানদিক থেকে বাড়ানো বলে রিয়ালের অধিনায়ক গোলরক্ষক ক্যাসিয়াসকে ফাঁকি দিয়ে জালে বল জড়িয়ে দেন ইয়াগো আসপাস।

এরপর আর কোনো গোল হয়নি। ফলে রিয়াল ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে। এই জয়ে ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট পাওয়া রিয়াল বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে আছে। তৃতীয় স্থানে থাকা আতলেতিকোর পয়েন্ট ৪৭।