সোমবার ২৫ মে ২০২০

১১ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

ফেব্রুয়ারি ০৫,২০১৫, ০১:৩১

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও হারলো বাংলাদেশ

 

বিশ্বকাপ ক্রিকেট সামনে রেখে আনঅফিসিয়াল দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ব্যাটিংটা ভাল হয়নি বাংলাদেশের। বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) একাদশের বিপক্ষে মাত্র ১৯৩ রানে অলআউট হয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। জবাবে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে গেছে সিএ একাদশ।

এর আগে এই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ইনিংস জুড়ে ছিলো ব্যাটিং ব্যর্থতা। টস জিতেছিলো বাংলাদেশ। ব্যাট করেছে আগে। দলের ৬ রানের প্রথম উইকেট হারায় টাইগাররা। এরপর ড্রেসিং রুমে আসা আর যাওয়ার মিছিল শুরু হয়। ৫৭ রানে বাংলাদেশ হারায় ৫ উইকেট। এই ধাক্কা বলার মতো করে সামলে নিতে পারেনি বাংলাদেশ। নাসির হোসেন ৫২, মাহমুদুল্লা ৩৬ ও সাব্বির রহমান ৩৩ রান করেন। ১৫ রান এসেছে সৌম্যর ব্যাট থেকে। বলার মতো কিছু করতে পারেন নি সাকিব, মুশফিক, এনামুলরা। এই ম্যাচে মাশরাফি না খেলায় বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন সাকিব।


এই ম্যাচে ইনজুরির কারণে খেলেন নি মাশরাফি বিন মুর্তোজা, তাসকিন আহমেদ। তামিম ইকবালও ছিলেন মাঠের বাইরে। এনামুল, সৌম্য, মমিনুল, মাহমুদুল্লা, সাকিব, মুশফিক, সাব্বির, নাসির, আরাফাত, রুবেল, তাইজুল খেলেছেন ম্যাচে। দ্বাদশ ব্যক্তি ছিলেন আল আমিন।

এই ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক বল করেছেন, ফিল্ডিং করেছেন, ব্যাট করেছেন। ৩২ ওভার মাঠে ছিলেন। দুই ওভার বল করেছেন। আর ব্যাট হাতে ওপেন করেন ইনিংস। ৪৭ মিনিট ছিলেন ক্রিজে। ৩৬ বলে ৩৪ রান করে সাব্বিরের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ক্লার্ক।