সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

ফেব্রুয়ারি ০৪,২০১৫, ১২:১৫

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

বৃহস্পতিবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ: ক্লার্কের মুখোমুখি বাংলাদেশ

 


প্রথম প্রস্তুতি ম্যাচ ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের কাছে হেরে গেছে বাংলাদেশ। এবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের পালা। আর মাইকেল ক্লার্ক ম্যাচটিতে খেলবেন বলে এর গুরুত্ব বেড়ে গেছে অনেক। ক্লার্ককে বোতলবন্দী করার পরিকল্পনাও আটছে বাংলাদেশ দল।

বৃহস্পতিবার ব্রিসবেনে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের সাথে দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল।

মঙ্গলবারের ম্যাচে মমিনুল ফিফটি করেছেন। মাহমুদুল্লাও রান পেয়েছেন। বাংলাদেশ করেছে ২৩১ রান। একদিক দিয়ে ভালো যে দল বেশ রান করেছে। কিন্তু মুশফিক, এনামুল, সাকিব, নাসিরদের মতো ব্যাটসম্যানরা যাদের ওপর ভর করে বাংলাদেশ, তাদের ভালো রান না পাওয়া দুশ্চিন্তার কারণ। বোলিং খুব খারাপ হয়েছে তা বলা যায় না।

 কারণ, অস্ট্রেলিয়ার মাটিতে ২৩১ রান করে সেই পুঁজি আকড়ে ধরে জয় পাওয়া খুব কঠিন। এই অবস্থায় ৫ উইকেট তুলে নেয়াটা মন্দ কি! প্রথম ম্যাচের ভুলত্রুটি শুধরে দ্বিতীয় ম্যাচে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে আরো ভালো করার ইচ্ছে বাংলাদেশের।


অস্ট্রেলিয়া ও বাংলাদেশ বিশ্বকাপে মুখোমুখি হবে ২১ ফেব্রুয়ারি। ওই ম্যাচ দিয়ে ইনজুরি থেকে ফেরার  পথে থাকা ক্লার্কের বিশ্বকাপে ফেরার দিনও। তার আগে ব্রিসবেনে প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ান অধিনায়ক খেলছেন বাংলাদেশের বিপক্ষে। এই ম্যাচে ব্যাট করবেন। ফিল্ডিং করবেন আংশিক। আর বাংলাদেশের বোলিং কোচ হিথ স্ট্রিক বলেছেন, ক্লার্ককে এক দুই রানের ওপর খেলতে বাধ্য করার জন্য ফিল্ডিংটা একটু ছড়িয়ে ছিটিয়ে দেয়া হবে। আর তিন ফরম্যাটের ক্রিকেটেই বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন, ক্লার্ক প্র্যাকটিস ম্যাচে রান করে করুক, বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে রান করতে না পারলেই হলো।