সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

ফেব্রুয়ারি ০১,২০১৫, ১১:৩৩

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

বেনজেমার জোড়া গোলে রিয়াল মাদ্রিদের জয়

 

রিয়াল সোসিয়েদাদ ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল। কিন্তু হামেস রদ্রিগেজ ও সার্জিও রামোসের গোলের পর জোড়া গোল করলেন ফ্রেঞ্চ স্ট্রাইকার করিম বেনজেমা। আর তাতে ৪-১ গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের এক নম্বর জায়গাটি আরো শক্ত করলো রিয়াল মাদ্রিদ।

ক্রিশ্চিয়ানো রোনালদো স্প্যানিশ প্রিমেরা লিগার আগের ম্যাচে দেখেছেন লাল কার্ড। এই ম্যাচে তাই তার খেলা হয়নি। দুই ম্যাচে নিষিদ্ধ তিনি। আর তার অনুপস্থিতির অভাব বুঝতে দেননি বেনজেমা। দারুণ দুটি গোল করেছেন তিনি।

গত সেপ্টেম্বরে রিয়ালকে ৪-২ গোলে হারিয়েছিলো সোসিয়েদাদ। সেটা তারা করেছিল নিজের মাঠে। এবার সান্তিয়াগো বার্নাবুতেও শুরুতে চমক দেখায় তারা। খেলার প্রথম মিনিটেই আরিজ ইলুসতন্দোর গোলে এগিয়ে যায় সোসিয়েদাদ। অবশ্য এই লিড তারা ধরে রাখতে পেরেছে মাত্র মিনিট দুয়েক। তৃতীয় মিনিটে হামেস গোল করে খেলায় সমতা এনে ফেলেন।

এরপর ১৭ মিনিটে ইনজুরির কারণে কার্লোস ভেলাকে মাঠ ছাড়তে হয়। সোসিয়েদাদ কিছুটা পিছিয়ে পড়ে। আর ম্যাচের নিয়ন্ত্রণ নিতে থাকে মাদ্রিদ। বিরতির আট মিনিট আগে সার্জিও রামোস লিগে তার ৪১তম গোল করেন। লিড নেয় মাদ্রিদ। দ্বিতীযার্ধের গল্পটা কেবলই বেনজেমার।

 ৫২ মিনিটে দলের তৃতীয় ও নিজের প্রথম গোল করেন বেনজেমা। এরপরা আরো সুযোগ মিস করেছে রিয়াল মাদ্রিদ। তবে খেলার ৭৬ মিনিটে পাওয়া সুযোগটা মিস করেন নি বেনজেমা। তার ওই গোলে সোসিয়েদাদের কফিনে শেষ পেরেকটা ঠুকে দিয়েছে মাদ্রিদ। এই জয়ে বার্সেলোনার চেয়ে চার পয়েন্ট এগিয়ে গেল পয়েন্ট টেবিলের শীর্ষ দল রিয়াল মাদ্রিদ। যদিও বার্সেলোনা একটি ম্যাচ কম খেলেছে।