সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

জানুয়ারি ৩১,২০১৫, ০১:৪১

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ডোয়াইন ব্রাভো

 

টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন ওয়েস্ট ইন্ডিজ অল রাউন্ডার ডোয়াইন ব্রাভো। তবে সীমিত ওভারের খেলা চালিয়ে যেতে চান তিনি। ২০১০ এর ডিসেম্বরের পর থেকে আর টেস্ট খেলা হয়নি ব্রাভোর। আর ওয়ানডে অধিনায়কত্ব তিনি হারিয়েছেন জ্যাসন হোল্ডারের কাছে। তারপর ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন। খেলতে পারেন নি সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরে। বিশ্বকাপের চূড়ান্ত দলেও রাখা হয়নি তাকে।

গেল বছর ওয়েস্ট ইন্ডিজ ভারত সফরে গেল। এরপর দেনা পাওনা নিজেদের বোর্ডের সাথে ঝামেলা হলো। তখন অধিনায়ক ছিলেন ব্রাভো। দল নিয়ে সিরিজ না খেলে ফিরে আসেন তিনি। এরপর তিনি দক্ষিণ আফ্রিকা ও বিশ্বকাপ দল থেকে বাদ পড়েন। তার আইনজীবী বলেছিলেন, ক্রোধের শিকার হয়েছেন ব্রাভো। কিন্তু নির্বাচক মণ্ডলীর প্রধান ক্লাইভ লয়েড বলেছেন, পারফরম্যান্স জনিত কারণেই বাদ পড়েছেন ব্রাভো।

সেই ব্রাভো একটি বিবৃতিতে টেস্ট থেকে অবসরের ঘোষণা দিয়ে বলেছেন, "টেস্ট ক্রিকেট থেকে আমি অবসরের ঘোষণা দিচ্ছি। এই সিদ্ধান্তের কথা আমি এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে জানিয়েছি। এও জানিয়েছি যে ছোট পরিসরের ক্রিকেটে আমি খেলে যেতে চাই।" ক্যারিয়ারে ৪০ টেস্ট খেলেছেন ব্রাভো। ৩১.৪২ গড়ে তার রান ২২০০। এছাড়া এই অলরাউন্ডার ৩৯.৮৩ গড়ে ৮৬টি উইকেট নিয়েছেন।