সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

জানুয়ারি ২৬,২০১৫, ০৩:১৩

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

যুবাদের দুর্দান্ত সিরিজ জয়

 

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পঞ্চম ও শেষ একদিনের ম্যাচ ১৪ রানে জিতে ৩-২ এ সিরিজ জিতলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এর আগে সিরিজের প্রথম দুই ম্যাচ হারলেও পরের তিন ম্যাচ টানা জিতে সিরিজ নিশ্চিত করে টাইগার যুবারা। নাজমুল হোসেন শান্তর সিরিজের চতুর্থ হাফ সেঞ্চুরিতে জয় সহজ হয় বাংলাদেশের। তিনি সিরিজ নির্ধারনী ম্যাচে ১১২ বলে আট চারে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেন। এর আগের চার ইনিংসে তার স্কোরগুলো ছিল যথাক্রমে ৭০, ৩, ৬৯ ও ৫০। পুরো সিরিজ জুড়ে রানের ফুলঝুড়ি সাজানো এ ব্যাটসম্যান ২৮৪ রান করে সর্বোচ্চ স্কোরারও হয়েছেন।

এদিন নাজমুল চতুর্থ উইকেট জুটিতে জাকির হোসেনের সঙ্গে ৮২ রানের পার্টনারশিপ গড়েন। এ সিরিজে জাকিরও ছিলেন উজ্জল পারফরমার। তিনি শেষ ম্যাচে চারটি চার ও একটি ছয়ে ৬২ বলে ৪২ রান করেন। এর আগের দুই ম্যাচেও তিনি করেছেন ৬২ ও ৫০ রান।

এদিন অবশ্য প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ওভার শেষে নয় উইকেট হারিয়ে ২১২ রান তোলে। পরে ব্যাটিংয়ে নামা লঙ্কান দুই ওপেনার লাসিথ লাকশান ও সাইলিন্ধু উশান ৮২ রানের দারুণ এক ভিত গড়েন। তবে প্রথম উইকেট পড়ার পর বাংলাদেশী যুবাদের দাপুটে বোলিংয়ে ধ্বস নামে লঙ্কান ইনিংসের। পরে ১৯৮ রানেই শেষ হয় তাদের ইনিংস।

বাংলাদেশী বোলারদের মধ্যে অফ স্পিনার সালেহ আহমেদ নিয়েছেন তিন উইকেট। আর মেহেদি হাসান, সানজিদ শাহ ও মোহাম্মদ শফিউদ্দিন পেয়েছেন দুটি করে উইকেট। আগামী ২৮ জানুয়ারি ডাম্বুলায় দুই দল তাদের প্রথম তিন দিনের ম্যাচ খেলবে। আর পাল্লেকেলেতে দ্বিতীয় ও শেষ তিন দিনের ম্যাচ খেলবে ২ ফেব্রুয়ারি।