সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

জানুয়ারি ২৩,২০১৫, ১১:২৭

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

নতুন বোলিং অ্যাকশন নিয়ে ফিরবেন সাঈদ আজমল

 

মানসিক দিক দিয়ে দৃঢ় প্রকৃতির মানুষ সাঈদ আজমল। বিশ্বকাপ থেকে নিজেই নিজেকে প্রত্যাহার করেছেন। অবৈধ বোলিং অ্যাকশনের দায় থেকে বের হয়ে আসতে নিজেকে নিয়ে কাজ করে চলেছেন। এখন এসেছেন চেন্নাইয়ে। একটু খতিয়ে দেখতে চান নিজের অ্যাকশন। আর তার বিশ্বাস, আবার তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন। পাকিস্তানের বোলিংকে নেতৃত্ব দেবেন সামনে থেকে।


গত বছর আগস্টে শেষ আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন আজমল। শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের সময় তার বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট হয়। অবৈধ বোলিং অ্যাকশনের জন্য সেই থেকে আন্তর্জাতিক অঙ্গনের বাইরে তিনি। আর সমস্যা থেকে বের হয়ে আসার প্রত্যয় ধ্বনিত হচ্ছে তার কণ্ঠে। বলেছেন, "এই সমস্যা থেকে বের হয়ে আসতে সত্যি খুব কঠোর পরিশ্রম করেছি আমি। আশা করছি আমাকে ক্লিয়ার করা হবে।"
নিষিদ্ধ হবার পর পাকিস্তানের গ্রেট স্পিনার সাকলাইন মুশতাকের অধীনে কাজ করেছেন আজমল। নিজের অ্যাকশন শুধরে নিতে প্রবল চেষ্টা ছিল তার। আর আগামীতে বোলিংয়ে আরো বৈচিত্র নিয়েই ফেরার ইচ্ছে আজমলের। "পাঁচটি ভিন্ন ভিন্ন ডেলিভারির টেস্ট দিতে যাচ্ছি আমি। আমার আশা ক্লিয়ারেন্স নিয়ে পাকিস্তান দলের সামনের সারীর বোলার হিসেবেই ফিরতে পারবো।" এই সময়টাতে নিজের বোলিংয়ে আরো বৈচিত্র এনেছেন আজমল। তার ভাষায়, "কিছু নতুন ডেলিভারি নিয়ে কাজ করেছি আমি। যেমন ক্যারম বল, সিম উপরে রাখা বল নিয়ে কাজ করেছি। সেগুলো আন্তর্জাতিক ক্রিকেটে প্রয়োগ করবো।"


আরেক পাকিস্তানী স্পিনার মোহাম্মদ হাফিজও একই সমস্যায় ভূগছেন। পাকিস্তানের বিশ্বকাপ দলে তিনি আছেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে শুধু। ৫ ফেব্রুয়ারি ব্রিসবেনে তারও অ্যাকশেনর পরীক্ষা হবে। গত বছর নভেম্বর থেকে বোলিং অ্যাকশনের সমস্যার কারণে বল করতে পারছেন না হাফিজ। পাকিস্তান দলের আশা, এবার পরিচ্ছন্ন বোলিং নিয়ে ফিরতে পারবেন হাফিজ। বল করতে পারবেন বিশ্বকাপে।