সোমবার ০১ জুন ২০২০

১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

জানুয়ারি ১৫,২০১৫, ০৪:০৭

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

আর ক্রিকেট খেলবেন না ব্রেট লি

  

আন্তর্জাতিক ক্রিকেটকে আগেই বিদায় জানালেও বিভিন্ন দেশের ঘরোয়া টোয়েন্টি টোয়েন্টি ক্রিকেটে খেলতেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি।

এবার সবধরণের ক্রিকেট থেকে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট বিগ ব্যাশ শেষেই ক্রিকেট থেকে পুরোপুরিভাবেই অবসর নিবেন ব্রেট লি।

বৃহস্পতিবার সিডনিতে এক সংবাদ সম্মেলনে ব্রেট লি বলেছেন, ‘এটিই আমার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট। এবারের বিগ ব্যাশে খেলতে নামার আগে আমি এই সিদ্বান্ত নিয়েছিলাম। দলের কোচ ট্রেভর বেলিসের সাথে অবসর নিয়ে কথা বলেছি। আরও দুই তিন মৌসুম খেলার জন্য আমাকে অনুরোধও করেন বেলিস। কিন্তু আমি চূড়ান্ত সিদ্বান্ত নিয়েছি, এটিই আমার ক্যারিয়ারের শেষ মৌসুম।’

২০১২ সালের ১৩ জুলাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন লি। তবে ক্রিকেটের টানে বিভিন্ন দেশের টি-২০ ঘরোয়া টুর্নামেন্টে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিলেন তিনি। ফলে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, ভারতের আইপিএল, নিউজিল্যান্ডের এইচআরভি কাপসহ বিভিন্ন টি-২০ ম্যাচ খেলেন লি। তবে এবার পুরোপুরিভাবে সবধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্বান্ত নিলেন ৩৮ বছর বয়সী এই তারকা খেলোয়াড়।

চলতি বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের হয়ে খেলছেন লি। বল হাতে ৭ ম্যাচে ৯ উইকেট শিকার করেছেন। ১৯৯৯ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা লি পরবর্তী ১৩ বছরে অস্ট্রেলিয়ার হয়ে ৭৬টি টেস্ট, ২২১টি ওয়ানডে ও ২৫টি টি-২০ ম্যাচ খেলেন। বোলার হিসেবে পরিচিত লি টেস্টে ৩১০, ওয়ানডেতে ৩৮০ ও টি-২০তে ২৮ উইকেট শিকার করেন। সূত্র: এএফপি।