শনিবার ০৬ জুন ২০২০

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মে ১৮,২০২০, ০৭:২৯

মে ১৮,২০২০, ০৭:২৯

রিক্সা-ভ্যানে সবজি বিক্রেতাদের ঈদ সামগ্রী দিচ্ছে কৃষকলীগ

করোনাভাইরাসের মোকাবিলার পদক্ষেপ হিসেবে রিক্সা ভ্যানে করে ঢাকা শহরের ২ হাজার সবজি বিক্রেতাদের মাঝে বাংলাদেশ কৃষকলীগ মহানগর উত্তর শাখার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

সোমবার (১৮মে) সকালে রাজধানীর বাড্ডায় সিরাজ মিয়া স্কুল মাঠে ভ্যানে সবজি বিক্রেতাদের ঈদ উপহার বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলছুল স্মৃতি।

এসময় কেন্দ্রীয় নেতা কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সভাপতি আলহাজ্ব মাকসুদুল ইসলাম ও সাধারণ সম্পাদক হালিম খানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিন রাজধানীর বাড্ডা, তেজগাঁ, শেরে বাংলা নগর, কাওরান বাজার, মোহাম্মদপুর, শ্যামলী ও উত্তরাসহ বিভিন্ন এলাকায় ৮শত সবজি বিক্রেতার মাঝে ঈদ সামগ্রী বিতরণে কার্যক্রম করা হয়।

মঙ্গলবার (১৯ মে) এই কার্যক্রম চলমান থাকবে। প্রতিটি প্যাকেটে পোলার চাল ১কেজি, সেমাই ১কেজি, চিনি ১কেজি, ময়দা ১কেজি, গুড়া দুধ ৫০০গ্রাম, তেল, কিসমিস ও খেজুর দেয়া হয়।

এসময় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ উদ্বোধনী বক্তব্যে বলেন, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর যুদ্ধের সম্মুখে কৃষকের সাথে সহযোদ্ধা হিসেবে রিক্সা-ভ্যানে করে সবজি বিক্রি করছে। এই দুর্যোগে রিক্সা-ভ্যানে সবজি বিক্রি করে কৃষকের পাশে দাঁড়িয়েছে তারা।

তাদের কথা চিন্তা করে বাংলাদেশ কৃষকলীগ সবজি বিক্রেতাদের মাঝে ঈদ সামগ্রী উপহার দিচ্ছেন। আজকে অনেক জায়গা এই উপহার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার পর্যন্ত ঈদ সামগ্রী বিতরণের কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।

আমারসংবাদ/আরআই/এআই