শনিবার ০৪ এপ্রিল ২০২০

২১ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৫,২০২০, ০৪:৫০

মার্চ ২৫,২০২০, ০৪:৫০

গেলেন হেঁটে, বের হলেন হুইল চেয়ারে!

দুর্নীতি মামলায় প্রায় ২৫ মাস সাজা ভোগের পর ছয় মাসের জন্য মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। কেবিন ব্লকে খালেদার মুক্তির অনুষ্ঠানিকতা শেষে বুধবার (২৫ মার্চ) নতুন একটি হুইলচেয়ার করে তাকে বের করা হয়।

জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি ছিলেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

প্রথমে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে রাখা হলেও গত বছর ১ এপ্রিল থেকে তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল।

খালেদার জামিনের জন্য আইনজীবীরা গত দুই বছরে বহুবার আদালতে গেলেও জামিন মঞ্জুর হচ্ছিল না। এই প্রেক্ষাপটে মার্চের শুরুতে তার সাময়িক মুক্তি চেয়ে পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করার খবর আসে।

এরপর করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশ যখন ১০ দিনের সাধারণ ছুটির পথে, তখন মঙ্গলবার (২৪ মার্চ) ঘোষণা এলো, নির্বাহী আদেশে সাজা স্থগিত হচ্ছে। দুই শর্তে ছয় মাসের জন্য মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া।

সেই আদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কারা মহাপরিদর্শক ও জেল সুপারের কার্যালয় ঘুরে পৌঁছালো বিএসএমএমইউ’তে। বিকেল ৪টায় হাসপাতাল থেকে বেরিয়ে এলেন তিনি।

আমারসংবাদ/এআর/এআই