শনিবার ০৪ এপ্রিল ২০২০

২১ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৩,২০২০, ০৭:২৩

মার্চ ২৩,২০২০, ০৭:৪২

করোনা প্রতিরোধ সামগ্রী বিতরন করছে যুবলীগ

বাংলাদেশে সাধারণ মানুষকে করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা করতে শুরু থেকেই মাঠে রয়েছে আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠন বাংলাদেশ যুবলীগ। প্রথমে সচেতনামূলক লিফলেট বিতরণ ও প্রচারণা চালিয়ে সংগঠনটি। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশনায় সারাদেশে গত তিন দিন ধরে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করছে নেতাকর্মীরা।

কেন্দ্রের পাশাপাশি বিভিন্ন জেলা-উপজেলা ও মহানগর নেতারা বিনামূল্যে মাস্ক , হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার, হেক্সিসলসহ পরিস্কার পরিচ্ছন্ন সামগ্রী বিতরন করছে।

রাজধানীর মধ্য মনিপুরে যুবলীগ সাধারণ সম্পাদকের অফিসের নিচে অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে। সেখানে প্রতিনিদন সকাল ৮ টা হতে ১১ টা এবং দুপুর ২ টা হতে ৫ পর্যন্ত করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে। ক্যাম্পটির সমন্বয়ের দায়িত্ব পালন করছেন যুবলীগ নেতা ইঞ্জি: মুক্তার হোসেন চৌধুরী কামাল।

এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে কেন্দ্রীয় যুবলীগ ও ঢাকা দক্ষিণ ও উত্তর যুবলীগের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

জানতে চাইলে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, করোনা ভাইরাস হকে দেশবাসীকে রক্ষায় সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সরকার সব ধরণের উদ্যোগ নেয়ার নির্দেশনা দিয়েছেন। সরকারের উদ্যোগে পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমন রোধে মানুষকে সচেতন করতে আমাদের চেয়ারম্যান নেতাকর্মীদের সজাগ থাকার নির্দেশনা দিয়েছেন। সচেতনা বৃদ্ধির পাশাপাশি প্রতিরোধ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এর আগে গতকাল রোববার এক বিবৃতিতে নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক। নেতাকর্মীদের সাধ্য অনুযায়ী জনসমাগম না ঘটিয়ে জনসাধারণের মাঝে সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরনের নির্দেশনা দেন।

আমারসংবাদ/এমআর/এএ