সোমবার ৩০ মার্চ ২০২০

১৬ চৈত্র ১৪২৬

ই-পেপার

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২৩,২০২০, ০৯:৫৮

ফেব্রুয়ারি ২৩,২০২০, ০৯:৫৮

গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচনে মনোনয়ন বৈধ ৪ বাতিল ১

গাইবান্ধা-৩(সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসনের উপনির্বাচনে মনোনয়ন বাছাই এর শেষ দিনে ৪ জনের মনোনয়ন বৈধ ঘোষণা ও একজনের মনোনয়ন বাতিল করছে রিটার্নিং কর্মকর্তা।

২৩ ফেব্রুয়ারি মনোনয়ন বাছাইহয়ে শেষ দিন জাতীয় পার্টির মনজুরুল হক সাচ্চার দলীয় মনোনয়ন পত্রের কাগজ না থাকায় তার মনোনয়ন বাতিল করে।

বৈধতা প্রাপ্যরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত কেন্দ্রীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মহিলা সংরক্ষিত আসনের এমপি এড্যা, উম্মে কুলসুম স্মৃতি(নৌকা) জাতীয়তা বাদী দলের( বিএনপি) গাইবান্ধা জেলার সভাপতি ডা. ময়নুল হাসান সাদিক(ধানেরশীষ) জাতীয় পার্টির মইনুল রাব্বি চৌধুরী (লাঙ্গল) ও জাসদের সাদুল্লাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান খাদেমুল ইসলাম খুদি (মশাল)।

উল্লেখ্য, ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি আপিল, ২৮ ফেব্রুয়ারি আপিল নিষ্পত্তি, ২৯ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন। প্রতীক বরাদ্দ ১ মার্চ, আর ভোট গ্রহণ হবে আগামী ২১ মার্চ।

সাদুল্লাপুর উপজেলার ১১ টি পলাশবাড়ীর ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গাইবান্ধা -৩ আসনটি গঠিত। দুই (সাদুল্লাপুর+পলাশবাড়ী) উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ আসনে আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার ২৭ ডিসেম্বর/১৯ মারা যান। পরে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। ফলে আগামী ২১ মার্চ এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আমারসংবাদ/এমআর