সোমবার ৩০ মার্চ ২০২০

১৬ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২২,২০২০, ১২:৪৭

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৫:৫১

বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ: রিজভীসহ ১০ নেতাকর্মী আহত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিলে পুলিশের হামলা ও লাঠিচার্জে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সভাপতি রওনুকুল ‍ইসলাম শ্রাবন, ঢাকা কলেজ ছাত্রদলের সহ আইন বিষয়ক সম্পাদক তানভীর আহমদ মাদবর সহ বেশ কয়েকজন নেতকর্মী আহত হয়েছেন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর মিরপুর ৬ নাম্বারে এ ঘটনা ঘটে।

দুপুর সোয়া ১২ টার দিকে রুহুল কবির রিজভী আমার সংবাদকে মুঠোফোনে এ তথ্য জানান।

মিছিলে পুলিশী হামলার তীব্র নিন্দা জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, পুলিশের এই হামলা রাষ্ট্রীয় সন্ত্রাসের এক নগ্ন উদাহরণ।এ ধরণের ন্যাক্কারজনক কর্মকান্ডে এটি পরিস্কার যে, বাংলাদেশ নামক স্বাধীন দেশের পুলিশ এখন দলীয় কর্মীতে পরিণত হয়েছে।দেশকে বানানো হয়েছে পুলিশী রাষ্ট্র। আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভর করেই বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী গায়ের জোরে জনগণের শোষকে পরিণত হয়েছে।

সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, পুলিশের লাঠিচার্জে তিনি পায়ে মারাত্মক আঘাত পেয়েছেন। স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন তিনি। এমন ঘটনায় নেতকর্মীরা ভয়ভীতি না পেয়ে দৃঢ় সাহস নিয়ে খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

আমারসংবাদ/এআর/এমএআই