সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০

৫ আশ্বিন ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৫,২০২০, ০৬:৪১

ফেব্রুয়ারি ১৫,২০২০, ১২:৪১

বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ।

সকালে কয়েকজন নেতাকর্মী কার্যালয়ের সামনে দাঁড়ানোর চেষ্টা করলে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। এ সময় নেতাকর্মীরা কার্যালয়ের ভেতরে অবস্থান নেন।

সকাল সাড়ে ১০টার দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ে প্রবেশ করেন। এরপর থেকে কার্যালয়ে কেউ ঢুকতে কিংবা বেরুতে পারছেন না।

দুপুর ২টার দিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত যাওয়ার কথা রয়েছে। তবে পুলিশ বলছে, এ কর্মসূচি পালনের কোনো রকম অনুমতি নেই। যাতে রাস্তায় যানজট কিংবা কোনো বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি না হয়, সে জন্যই তারা সেখানে অবস্থান নিয়েছেন।

নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরেরপুল পর্যন্ত মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। বিএনপি কার্যালয়ের মূল গেটের সামনেই রয়েছে শতাধিক পুলিশ। শক্ত নজরদারি রয়েছে গোয়ান্দা সদস্যদেরও।

এ অবস্থায় বিএনপি কর্মসূচি আদৌ পালন করতে পারবে কিনা তা নিয়েই সংশয় দেখা দিয়েছে। এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি দলটি।

আমারসংবাদ/জেডআই