মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০

১২ ফাল্গুন ১৪২৬

ই-পেপার

ফেব্রুয়ারি ১২,২০২০, ০৬:২৪

ফেব্রুয়ারি ১৩,২০২০, ১২:২৪

‘দিন-মাস-বছর যায় আন্দোলন আর হয় না’

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়েএখন বিদেশীদের কাছে নালিশ করছে। তারা এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত কোটালীপাড়া উপজেলা আাওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশের অভ্যন্তরিন বিষয়ে বিদেশীদের কাছে নালিশ করে দেশের ভাবমূর্তি নষ্ট করছে।
তিনি বলেন, কয়েক মাস পর পরই তারা বলে আন্দোলন করবেন।

পরীক্ষার পর আন্দোলন, কোরবানির পর আন্দোলন, রমজানের পর আন্দোলন। দিন যায়, মাস যায়, বছর যায়। দেখতে দেখতে বছর কেটে গেল, আন্দোলন আর হয় না।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক বলেন, বিএনপির আন্দোলনে ভরা গাঙ্গে জোয়ার আসে না। মধুমতিতে জোয়ার আসবে ঠিকই। কিন্তু বিএনপির আন্দোলনের জোয়ার আসবে না। মির্জা ফখরুল আন্দোলনে হারে, নির্বাচনেও হারে। বেচারা কি আর করবে। হতাশায় আবোল-তাবোল বলে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুভাস চন্দ্র জয়ধরের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, শেখ হেলাল উদ্দিন এমপি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ও এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান প্রমুখ বক্তব্য রাখেন।

মুজিব বর্ষে আওয়ামী লীগকে আগাছা মুক্ত করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নেতা হবেন তারা, যারা আওয়ামী লীগের দু:সময়ে ছিলেন।

এ সময়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ঘরের মধ্যে ঘর করবেন না। ত্যাগী নেতাদের বাদ দিয়ে পকেট কমিটি করলে আওয়ামী লীগ কোণঠাসা হয়ে পড়বে।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ভবেন্দ্রনাথ বিশ্বাসকে সভাপতি ও আয়নাল হোসেন শেখকে সাধারন সম্পাদক ঘোষণা করে কোটালী পাড়া থানা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।

আমারসংবাদ/এমএআই