Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

উত্তরবঙ্গের ১৬ জেলায় চলছে জামায়াতের হরতাল

জানুয়ারি ২৮, ২০১৫, ০৫:৩৪ এএম


উত্তরবঙ্গের ১৬ জেলায় চলছে জামায়াতের হরতাল

 
উত্তরবঙ্গের ১৬ জেলায় জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলছে। রংপুরের মিঠাপুকুর উপজেলা জামায়াতের আমিরসহ তিনকর্মী নিখোঁজ হওয়ার প্রতিবাদ ও ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেন রংপুর জামায়াত। বুধবার ভোর ৬টা থেকে এ হরতাল শুরু হয়। এর আগে মঙ্গলবার রাতে মহানগর জামায়াতের প্রচার ও অফিস সম্পাদক রবিউল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৪ জানুয়ারি মিঠাপুকুর উপজেলা জামায়াতের নেতা আলামিন, তার স্ত্রী বিউটি বেগম ও জামায়াতের নারী সদস্য মৌসুমি বেগমকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়ি থেকে ধরে নিয়ে যায়। তারপর থেকে তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। এছাড়াও নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানি, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এবং নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুর বিভাগে ৪৮ ঘণ্টার হরতাল আহ্বান করা হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে র‍্যাবের গাড়ি থেকে পালানোর সময় ট্রাকের ধাক্কায় শিবির নেতা নিহত হওয়ার প্রতিবাদে রাজশাহী বিভাগে বুধবার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে শিবির। মঙ্গলবার শিবিরের চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি আবু বাক্কার হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার ভোরের দিকে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের হাতে আটক ছাত্রশিবির নেতা আসাদুল্লাহ তুহিন (২০) গাড়ি থেকে লাফিয়ে পালানোর সময় বিপরীত দিক থেকে আসা ট্রাকের ধাক্কায় নিহত হন। এটাকে হত্যাকাণ্ড দাবি করে বুধবার সকাল থেকে রাজশাহী বিভাগে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে ছাত্রশিবির। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার চরমোহনপুর চকপাড়া মহল্লার এমাদুল হকের ছেলে।