রবিবার ২৫ অক্টোবর ২০২০

১০ কার্তিক ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট সংস্করণ

অক্টোবর ১৯,২০২০, ০২:০৫

অক্টোবর ১৯,২০২০, ০২:০৫

শহীদ শেখ রাসেলের প্রতি আ.লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

গতকাল রোববার দিনব্যাপী সারা দেশে মরহুম শেখ রাসেলসহ ১৫ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনায় কবরে শ্রদ্ধা নিবেদন, মিলাদ, দোয়া মাহফিল, খাবার বিতরণ ও আলোচনা সভা কর্মসূচি পালন করা হয়।

করোনা ভাইরাসের প্রকোপ রোধে স্বাস্থ্যবিধি মেনে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন জন্মদিন পালন করে।

গতকাল রোববার সকালে রাজধানীর বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের কবরে আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, প্রচার প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় যুবলীগের পক্ষে শেখ রাসেলের কবরে ফুলেল শ্রদ্ধা জানান সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। এরপর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগের নেতারা শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত শহীদদের স্মরণে মিলাদ দোয়া ও দু:স্থদের মধ্যে খাবার বিতরণ করে যুবলীগ। পরে বাদ আসর গুলিস্তান কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়।

এতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানাসহ নেতারা অংশ নেন। একই সময়ে মিরপুর শাহ আলী মাজার প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তর যুবলীগের উদ্যোগে দোয়া মাহফিল ও খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল। এছাড়া ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইলসহ নেতারা অংশ নেন। সকালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ নেতৃবৃন্দ।

এরপর কাকরাইলে আলোচনা সভার আয়োজন করে স্বেচ্ছাসেবক লীগ। এতে ভার্চুয়াল প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, তাঁতী লীগ, মৎস্যজীবী লীগ, জাতীয় শ্রমক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, মহিলা শ্রমিক লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সামজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

আমারসংবাদ/এআই