বুধবার ০৫ আগস্ট ২০২০

২০ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

আমার সংবাদ ডেস্ক

জুলাই ১০,২০২০, ০৪:১০

জুলাই ১০,২০২০, ০৪:১০

করোনার ভয়ে মাস্ক পরে ঘুরছে বাঁদরও!

 

করোনা আবহে মাস্ক পরা বাধ্যতামূলক। কিন্তু তা মানছেন না অনেকে। তবে একটি বাঁদরকে মাস্ক পরে ঘুরতে দেখা গেছে। সেই ছবি মুহূর্তেই ভাইরাল নেট দুনিয়ায়। ঘটনাটি ঘটেছে ভারতে।

করোনা রোধে মাস্ক পরা নিয়ে বিস্তর সতর্ক করলেও সেই বিষয়ে আমল দিতে নারাজ অনেকে। রাস্তায় এখনও মাস্ক পড়ার কথা সকলকে বলতে হয়। করোনা রুখতে মাস্ক এখন জীবনের অঙ্গ হয়ে উঠেছে। তাই বাড়ির বাইরে পা রাখলেই তা পড়া বাধ্যতামূলক। আর না পড়লেই কড়া শাস্তি জুটবে বলে জানিয়েছে বিভিন্ন দেশের সরকার।

এমন পরিস্থিতিতে একটি বাঁদর কাপড় দিয়ে মুখ ঢেকে ঘুরছে- বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। আর তাই নিয়ে মজেছেন নেটিজেনরা।

সম্প্রতি ভারতীয় বনবিভাগের এক কর্মকর্তঅ সুশান্ত নন্দার প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একফালি কাপড় নিয়ে বিস্তর ভাবনা চিন্তা করছে বাঁদরটি। অনেকক্ষণ ধরে কাপড়টিকে পরখ করার পর মাথা থেকে সেই কাপড়টি জড়িয়ে গলা পর্যন্ত ঢেকে নিল সে। মহিলারা যেভাবে ওড়না নিয়ে মাথা থেকে গলা পর্যন্ত ঢেকে রাখেন খানিকটা সেভাবেই বাঁদরটি নিজের মাধা ও মুখ ঢেকে দৌড় দিল। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও যেমন ছড়িয়ে পড়েছে। তেমনই করোনা আবহে অনেকে বাঁদরের প্রশংসাও করেছেন।

 

আমারসংবাদ/জেআই