রবিবার ৩১ মে ২০২০

১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৯:২৩

ফেব্রুয়ারি ২২,২০২০, ০৯:২৩

‘মমতাজউদদীন আহমদ: আমার শিক্ষক’ গ্রন্থের মোড়ক উন্মোচন

 

অমর একুশে গ্রন্থমেলায় ‘মমতাজউদদীন আহমদ: আমার শিক্ষক’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

গ্রন্থমেলার মোড়ক উন্মোচন মঞ্চে এই বইয়ের মোড়ক উন্মোচন করেন আধ্যাপক মমতাজউদদীন আহমদের সহধর্মিনী কামরুননেসা মমতাজ।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গ্রন্থ উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করা হয়। এসময় মমতাজউদদীন আহমদের সাবেক সহকর্মী ও প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত নাট্যকার, অভিনেতা, ভাষাসৈনিক এবং মুক্তিযোদ্ধা মমতাজউদদীন আহমদকে নিয়ে তার ৫০ জন শিক্ষার্থী বইটি লিখেছেন।

প্রকাশনী সংস্থা মনন প্রকাশ থেকে বইটি প্রকাশ করেছেন প্রকাশক শাহ আল মামুন। বইমেলায় মনন প্রকাশের ৩৫৪-৩৫৫-৩৫৬ নং স্টলে পাওয়া যাচ্ছে বাইটি।

মমতাজউদদীন আহমদের শিক্ষার্থীদের মধ্যে থেকে বইটি সম্পাদনা করেছেন মোহন হাসান, ইলা ভৌমিক, মিলন রায় এবং শামসুদ্দিন দিদার।

সম্পাদনা পরিষদের সদস্য ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বলেন, এই বইয়ে শুধু মমতাজউদদীন স্যারের সম্মোহনী ক্লাস নয়; আছে ক্লাস এবং ক্লাসের বাইরে ছাত্র-ছাত্রীদের নিয়ে মজার অনেক ঘটনা।

তিনি বলেন, আমাদের প্রত্যেকের লেখায় স্যারের পাঠদান, আবেগ অনুভূতি, স্যারের সঙ্গে আমাদের ক্লাসের ভেতরে ও বাইরের নিবিড় সম্পর্ক এবং স্যার সম্পর্কে অনেক অজানা বিষয় নিয়ে লেখা হয়েছে। আমার বিশ্বাস বইটি পাঠক মহলে ব্যাপকভাবে সমাদৃত এবং সাড়া পাবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে কামরুননেসা মমতাজ বলেন, কোনো শিক্ষককে নিয়ে তার শিক্ষার্থীরা এর আগে এরকম বই লিখেছে বলে আমার জানা নেই। আমি সত্যিই খুবই আপ্লুত। আশা করি বইগুলো পাঠকের মন জোগাবে।

আমারসংবাদ/জেআই