রবিবার ০৭ জুন ২০২০

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

মে ১৭,২০২০, ০৯:২৮

মে ১৭,২০২০, ০৯:২৮

কেরানীগঞ্জে দোকান খোলা রাখায় ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রশাসনের আদেশ অমান্য করে ও স্বাস্থ্যবিধি না মেনে দোকানপাট খোলা রাখায় ১৪ প্রতিষ্ঠান কে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৭ মে) কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ এর নেতৃত্বে উপজেলার কোনাখোলা, জিনজিরা বাজার ও তার আশেপাশের কয়েকটি স্থানে অভিযান পরিচালনা কররে তাদের কে জরিমানা করা হয়।

এসময় সরকারি আদেশ, স্বাস্থ্যবিধি ও নিত্যপ্রয়োজনীয় দ্রাব্য সামগ্রীর  দোকানের বাহিরে দোকানপাট খোলা রাখায় (দণ্ডবিধির ২৭৯ ধারায়) জুয়েলারি, কনফেকশনারি, মোবাইলের দোকানসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিভিন্ন বিপনি বিতান ও শপিংমল কেও  প্রথমবারের মত মৌখিক ভাবে সতর্ক করা হয়েছে। আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা করে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মইনুল ইসলাম বলেন, জনসাধারণ কে সতর্ক করতে গিয়ে আমাদের আইন শৃংখলা বাহিনীর বহু সদস্য আক্রান্ত হয়েছে। তবুও মানুষ সচেতন হচ্ছেনা। বহু চেষ্টা করেও তাদেরকে ঘরে রাখা যাচ্ছেনা। তবুও পুলিশ মানবিকতার পরিচয় দিয়ে যাচ্ছে। সংক্রমণ রোধে আপনারা ঘরে থাকুন এবং পুলিশকে সহায়তা করুন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, মহামারী রোধে কেরানীগঞ্জ উপজেলার সকল প্রকার শপিংমল ও বিপনি বিতান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এই আদেশ অনেকেই মানছেনা। তাই আমাদের এই অভিযান। আগামীকাল রুহিতপুর, কলাতিয়া, আটিবাজার, আব্দুল্লাহপুর, শুভাঢ্যা, ইকুরিয়ার বিভিন্ন মার্কেট অভিযান চালানো হবে। তাই সবাই ঘরে থাকুন। আপনি সুস্থ থাকুন এবং আপনার পরিবারকে সুস্থ রাখুন।

আমারসংবাদ/এমআর