মঙ্গলবার ১১ আগস্ট ২০২০

২৭ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

জুলাই ০৭,২০২০, ০৯:২২

জুলাই ০৭,২০২০, ০৯:২২

পশ্চিমবঙ্গে ফের কড়া লকডাউন

বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে গোটা পশ্চিমবঙ্গের কন্টেনমেন্ট জোনে পূর্ণ লকডাউন ঘোষণা করা হলো। আগমী বৃহস্পতিবার বিকেল থেকে সব ধরণের পরিষেবা প্রত্যাহার করে নেয়া হবে কনন্টেনমেন্ট অঞ্চল থেকে। সারা রাজ্যে করোনা সংক্রমণ ছড়ানোর ফলে এই সিদ্ধান্ত।

সূত্রে যানা যায়, কন্টেনমেন্ট জোনের বাসিন্দাদের প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে। অফিসে যেতে পারবেন না তারা। কন্টেনমেন্ট জোনে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে।

 লকডাউনে মুদি, সবজি, মাছ, মাংস ও ওষুধের দোকান ছাড়া বন্ধ থাকবে সব কিছু। চলবে না কোনও যানবাহন। ইতিমধ্যে এই মর্মে নবান্ন থেকে জারি হয়েছে বিজ্ঞপ্তি।

নবান্নের তরফে জানানো হয়েছে, ফের বাড়ানো হয়েছে কন্টেনমেন্টের পরিধি। বাফার জোনকেও কন্টেনমেন্ট জোনের অন্তর্ভুক্ত করা হচ্ছে। বৃহস্পতিবার থেকে কন্টেনমেন্ট জোনে খোলা যাবে না কোনও দোকান। বাদ শুধু মুদি, ফল, সবজি, মাছ, মাংস ও ওষুধের দোকান। চলবে না বাস-সহ কোনও যানবাহন।

কন্টেনমেন্ট জোনের বাসিন্দাদের বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে। অফিসে যেতে পারবেন না তারা। কনটেনমেন্ট জোনে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে।

নবান্ন সূত্রের খবর, কন্টেনমেন্ট জোনের বহর বাড়ার পর কলকাতায় তার সংখ্যা দাঁড়িয়েছে ৩৩। এছাড়া জেলার কন্টেনমেন্ট জোনগুলিতেও একই নিয়ম কার্যকর হবে। কন্টেনমেন্ট জোন ঠিক করবে প্রশাসন। সেজন্য জেলাশাসকদের পদক্ষেপ করতে বলেছে নবান্ন।

আমারসংবাদ/এমআর