মঙ্গলবার ১১ আগস্ট ২০২০

২৭ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ০৭,২০২০, ০৮:৪৮

জুলাই ০৭,২০২০, ০৮:৪৮

ব্রাজিলের প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত!

উচ্চ তাপমাত্রা ও অসুস্থ বোধ করায় করোনা পরীক্ষা করা হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো’র (৬৫)। ডানপন্থি এই নেতা করোনার উপসর্গ নিয়ে অসুস্থ বোধ করছেন প্রেসিডেন্ট প্রাসাদ থেকে থেকে এমনটা ঘোষণা দেয়ার পরই তার এই পরীক্ষা করা হয়েছে। তবে স্থানীয় মিডিয়ায় খবর রটেছে যে, তিনি করোনায় আক্রান্ত।

এ বিষয়ে সরকারিভাবে নিশ্চিত করা হয় নি। এ খবর দিয়েছে অনলাইন সিএনবিসি। এর আগে সোমবার ব্রাসিলিয়াতে প্রেসিডেন্ট প্রাসাদের সামনে সমবেত সমর্থকদের তিনি বলেন, তার ভাইরাসের পরীক্ষা করানো হয়েছে। তবে সবকিছু ঠিকঠাক আছে। মুখে মাস্ক পরিহিত বলসোনারো আরো ঘোষণা দেন, তার একটি আলাদা মেডিকেল পরীক্ষা করানো হয়েছে।

তাতে তার ফুসফুস পরিষ্কার দেখা গেছে। ওদিকে সিএনএন সংশ্লিষ্ট সহ ব্রাজিলের সংবাদ সূত্রগুলো রিপোর্ট করেছে যে, বলসোনারো করোনা ভাইরাসে আক্রান্ত। কিন্তু এ রিপোর্ট যাচাই করতে পারে নি সিএনবিসি। সরকারিভাবেই এ রিপোর্ট নিশ্চিত করা হয় নি।

ওদিকে সোমবার প্রেসিডেন্ট প্রাসাদ থেকে বলা হয়েছে, বলসোনারো বর্তমানে সুস্থ আছেন। কিন্তু এনবিসি নিউজ খবর দিয়েছে যে, তিনি অসুস্থ বোধ করছেন। তার হ্বর ১০০.৪ ডিগ্রি ফারেনহাইট। স্থানীয় মিডিয়ায় খবর রটেছে যে, করোনা পরীক্ষার চূড়ান্ত রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত সরকারি সব কর্মকান্ড বাতিল করেছেন বলসোনারো।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ ওই পরীক্ষার ফল আসার কথা।

সিএনবিসি লিখেছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের আদর্শগত মিত্র ব্রাজিলের এই প্রেসিডেন্ট। তিনি করোনা ভাইরাসের হুমকিকে থোড়াই কেয়ার করেছেন। করোনা মহামারিকে সামান্য একটা ফ্লু হিসেবে আখ্যায়িত করেছেন। প্রাদেশিক গভর্নররা লকডাউন দেয়ার কারণে তাদের নিন্দা জানিয়েছেন।

আমারসংবাদ/এমআর