শনিবার ০৬ জুন ২০২০

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ০৭,২০২০, ০৯:৩১

এপ্রিল ০৭,২০২০, ০৯:৩১

করোনায় মৃতের সংখ্যা প্রায় ৭৫ হাজার

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যাও।
আন্তর্জাতিক জরিপ পর্যালোচনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার এখন পর্যন্ত বিশ্বে ৭৪ হাজার ৭০২ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৪৬ হাজার ৯৭৪ জন।

তবে স্বস্তির খবর হচ্ছে, এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২ লাখ ৭৮ হাজার ৬৯৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে বৈশ্বিক এ মহামারির প্রাদুর্ভাব শুরু হলেও ভাইরাসটিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত ১৫ হাজার ৮৮৭ লোক মারা গেছেন, আর আক্রান্ত হয়েছে ১ লাখ ২৪ হাজার ৯৪৮ জন।

মৃত্যুতে ইতালির পরই রয়েছে স্পেনের অবস্থান। দেশটিতে এখন পর্যন্ত ১৩ হাজার ১৬৯ জন মারা গেছেন, আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৩২ জন।

তবে করোনায় আক্রান্তের দিক থেকে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে বর্তমানে ৩ লাখ ৪০ হাজার ১৬৯ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭০৫ জনের।

করোনার উৎপত্তিস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭০৮ জন, মারা গেছে ৩ হাজার ৩৩১ জন।

ইউরোপের আরেক দেশ ফ্রান্সে এ পর্যন্ত ৯২ হাজার ৮৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮ হাজার ৭৮ জনের।

এছাড়া জার্মানিতেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ৮৯ জন, আর মৃত্যু হয়েছে ১ হাজার ৬১২ জনের।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩ জনে, এর মধ্যে ১২ জন মারা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৩ জন।

আমারসংবাদ/জেডআই