Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

আক্রান্ত ৭ লাখের বেশি মানুষ, মৃত্যু প্রায় ৩৪০০০

আমারসংবাদ ডেস্ক

মার্চ ৩০, ২০২০, ০৪:১৬ এএম


আক্রান্ত ৭ লাখের বেশি মানুষ, মৃত্যু প্রায় ৩৪০০০

করোনার তাণ্ডবে পুরো বিশ্ব আজ আতঙ্কিত। চীন থেকে আসা এই ভাইরাস এরই মধ্যে বিশ্বের প্রায় ২০০ টি দেশে হানা দিয়েছে। সবচেয়ে ভয়ঙ্কর তথ্য হচ্ছে, এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ৩৩ হাজার ৯৬৬ জন মানুষ মারা গেছেন।

এছাড়া করোনাভাইরাস এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ৭ লাখ ২১ হাজার ৯৫৬ জনের শরীরে। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ৫১ হাজার ৩১২ জন।

বর্তমানে চিকিৎসাধীন ৫ লাখ ৩৬ হাজার ৬৭৮ জন। এদের মধ্যে ৫ লাখ ৯ হাজার ৮৮৯ জনের অবস্থা স্থিতিশীল এবং ২৬ হাজার ৭৮৯ জনের অবস্থা গুরুতর।

করোনাভাইরাস সবচেয়ে বেশি হানা দিয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এই ভাইরাস আক্রান্ত করেছে ১ লাখ ৪২ হাজার ৪৭ জন মানুষের শরীরে। সেখানে মারা গেছেন মাত্র ২ হাজার ৪৮৪ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে আছে ইতালি। তবে মৃত্যুর দিক থেকে প্রথম অবস্থানে দেশটি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ৬৮৯ জন। মারা গেছেন ১০ হাজার ৭৭৯ জন।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল মূলত চীনে। সেখানে এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৪৩৯ জন এবং মারা গেছেন ৩ হাজার ৩০০ জন।

আর বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৪৮ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন পাঁচজন এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৫ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৮ জন।

আমারসংবাদ/জেডআই