রবিবার ০৭ জুন ২০২০

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মে ২২,২০২০, ১০:৫৩

মে ২২,২০২০, ১১:৫৪

লাইনে দাঁড়িয়ে বাজার করলেন শিক্ষামন্ত্রী!

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে পুরো বিশ্বের মত বাংলাদেশে ক্রমান্বয়ে বেড়ে চলেছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। মূলত এই রোগের কোন প্রতিষেধক তৈরি না হওয়ায় প্রতিদিনই বাড়ছে এ সংখ্যা।

তবে এ রোগ থেকে বাঁচতে সকলের প্রয়োজন সামাজিক দুরত্ব বজায় রাখা ও ঘরে থাকা। পেটের দায়ে সেটাও প্রায় অসম্ভব। তবে এসময় বাইরে যেতে হলেও সামাজিক দূরত্ব বজায় রাখা সকলের উচিত।

এদিকে করোনার মাঝে দেশে দারুণ এক দৃশ্য ভেসে এলো ফেসবুকে। তাও অতি সাধারণ কারো দৃশ্য নয় এটি। ফেসবুকে লাইনে দাঁড়ানো দেখা গেলো শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে। যিনি নিরাপদ দুরত্ব বজায় রেখে বাজার করেছেন। সম্প্রতি এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দারুণ ভাইরাল হয়েছে।

দীপু মনির ছবিটি ফেসবুকে শেয়ার করেছেন মাকসুদুল হাসান রাহুল নামের একজন। তাতে তিনি লিখেছেন, ‘মীনা বাজারের সামনে জনকাতারে দাঁড়িয়ে মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আপা!’

ঘটনার বিবরণ দিয়ে তিনি জানিয়েছেন, সুপার শপটির ম্যানেজার উনাকে লাইন ভেঙে সবার আগে শপে প্রবেশের কথা বললেও শ্রদ্ধেয় শিক্ষামন্ত্রী আগে যেতে অস্বীকৃতি জানান এবং লাইনে দাঁড়িয়ে থেকে সাধারণ নিয়ম অনুসরণ করে শপে ঢোকেন!

তিনি আরও বলেন, বিদেশী কোনো শিক্ষামন্ত্রী এমন কাজ করলে তো ফেসবুক প্রশংসার জোয়ারে ভেসে যেতো! চলুন নিজের দেশ ও দেশের কর্তাব্যক্তিদের ভালো কাজগুলোরও একটু ব্র‍্যান্ডিং করি।

[মাকসুদুল হাসান রাহুলের স্ট্যাটাস থেকে নেয়া]

আমারসংবাদ/জেডআই