রবিবার ০৭ জুন ২০২০

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মে ২০,২০২০, ০৭:৩৮

মে ২০,২০২০, ০৭:৩৮

বাংলাদেশে তাণ্ডব চালাচ্ছে ‘আম্ফান’, ঝড়ে একজনের মৃত্যু

অতি প্রবল ঘূর্ণিঝড় আম্ফান এরই মধ্যে বাংলাদেশ উপকূলে তাণ্ডব শুরু করেছে। বুধবার (২০ মে) বিকেল চারটা থেকে এটি সাগর উপকূলের পূর্ব দিকে সুন্দরবন ঘেঁষা পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ দিয়ে অতিক্রম করছে।

এ সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৬০ থেকে ১৮০ কিলোমিটার। তবে আবহাওয়া অফিস বলছে পুরোপুরি বাংলাদেশ অতিক্রম করতে চার ঘণ্টা সময় লাগবে।

আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দীন আহমেদ গণমাধ্যমকে বলেন, বিকেল চারটা থেকে রাত আটটার মধ্যে আম্ফান বাংলাদেশের সাতক্ষীরা, খুলনা অঞ্চল অতিক্রম করবে। এ সময় বাতাসের গতিবেগ ক্রমান্বয়ে কমতে থাকবে।

এদিকে আম্ফানের তাণ্ডবে ঝড়ে ভোলার চরফ্যাশনে গাছ ভেঙে চাপা পড়ে ছিদ্দিক ফকির (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলার দক্ষিণ আইচা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

দক্ষিণ আইচা থানার ওসি হারুন অর রশিদ জানান, দুপুরের দিকে ওই বৃদ্ধ বয়স্ক ভাতা আনার জন্য মোটরসাইকেলে চরফ্যাশনের দিকে যাচ্ছিলেন। এ সময় ঝড়ে একটি গাছ ভেঙে তার ওপর পড়ে। এতে তিনি গুরুতর আহত হন।

পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার চরফ্যাশন হাসপাতালে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিকে প্রবল ঘূর্ণিঝড় আম্ফানে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত এবং চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলীয় এলাকাকে ৯ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আমারসংবাদ/জেডআই