রবিবার ২৯ মার্চ ২০২০

১৫ চৈত্র ১৪২৬

ই-পেপার

বিনোদন ডেস্ক

ফেব্রুয়ারি ২০,২০২০, ১১:০৬

ফেব্রুয়ারি ২০,২০২০, ১১:০৬

ক্যান্সারের কাছে হার মানলেন জনপ্রিয় এই অভিনেত্রী

না ফেরার দেশে চলে গেলেন কুইন অব কেটওয়ে'র কিশোরী অভিনেত্রী পার্ল ওয়ালিগওয়া। ক্যান্সারে সম্প্রতি তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে উগান্ডার বিভিন্ন সংবাদমাধ্যম।

১৫ বছর বয়সী উগাণ্ডার এই অভিনেত্রী ২০১৬ সালে ডিজনির ব্যানারে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমা কুইন ও কেটওয়ে- তে অভিনয় করে সারাবিশ্বে জনপ্রিয় হয়ে ওঠেন। হাসি খুশি এই কিশোরী অভিনেত্রীর প্রাণ কেড়ে নিলো ক্যান্সার।

জানা গেছে, প্রথমত তার ব্রেন টিউমার হয়েছিলো। পরে চিকিৎসকরা জানান, ক্যান্সার হয়েছে। গত তিনবছর ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন নিকিতা। আর সেই ক্যান্সারই জীবন যুদ্ধে হারিয়ে দিলো তাকে।

নিকিতার প্রয়াণে বিনোদন জগতে নেমে এসেছে শোকের ছায়া। তার সহকর্মীরা এই মৃত্যুর খবরে গভীর শোক প্রকাশ করেছেন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই পোস্ট করেছেন শোকবার্তা।

কুইন অব কেটওয়ে সিনেমায় নিকিতা গ্লোরিয়ার চরিত্রে অভিনয় করেন। এ সিনেমায় অস্কারজয়ী অভনেত্রী লুপিতা ইয়োঙ্গো তার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন।

অস্কারজয়ী হলিউড তারকাদের সঙ্গে একই স্ক্রিনে অভিনয় করে উগান্ডায় ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন নিকিতা। তার মৃত্যুতে আফ্রিকার এ দেশটিতে ভক্তরা শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, নিকিতার মস্তিষ্কে টিউমারের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের একটি ক্যাম্পেইন চলছিলো উগান্ডায়। ভারতের একটি হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচারের কথা ছিলো।

আমারসংবাদ/এমএআই