রবিবার ০৭ জুন ২০২০

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

ফেব্রুয়ারি ০২,২০১৫, ১১:৫১

জানুয়ারি ০৪,২০২০, ১০:৪০

চীনের হলে রিলিজ হতে যাচ্ছে আমিরের 'পিকে'

 

আমির খান অভিনীত‘পিকে’ ভারতীয় সিনেমায় এক মাইলস্টোন। এর কারণ আমির খানের নিজের তৈরি 'ধুম থ্রি'র রেকর্ড ভাঙল এই ‘পিকে’। ছবিটি ভারতের সিনেমা হলে আসার পর ভারতীয় মুভি প্রেমিদের যেমন মন কাড়ে তেমনি মধ্যপ্রাচ্য, ইউরোপে মুভি প্রেমিদের মন জয় করে নেয়। তবে এবার আমির খানের পিকে মুভি প্রেমিদের মন জয় করতে চীন যাচ্ছে।

‘দ্য চায়না ফিল্ম গ্রুপ’ ও ‘হুঅ্যাক্সসুয়া ফিল্ম গ্রুপ’ সরাসরি ভারত থেকে চীনে ‘পিকে’ রিলিজ করাতে চায়। এর পরিপ্রেক্ষিতে ২৭ শে জানুয়ারি চীনের রাজধানী শহর বেজিংয়ে দুই দেশের উচ্চপদস্থ সরকারি আমলাদের উপস্থিতিতে এই বিষয়ে এক ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠানে ছিলেন পরিচালক রাজকুমার হিরানি, প্রযোজক বিধু বিনোদ চোপড়া।

এ ব্যাপারে প্রযোজক বিধু বিনোদ চোপড়া জানিয়েছেন, চীনের ৩,৫০০ হলে 'পিকে' রিলিজ হবে শুনে উত্তেজনা হচ্ছে। যেভাবে বিনোদনের মোরকে, আবেগ মথিতভাবে সামাজিক বার্তা এই ছবিতে আছে তা শুধু চীনে নয় সারা পৃথিবীর মানুষের ভালো লাগতে বাধ্য। এই ছবির মাধ্যমে চীনে যেভাবে ভারতীয় সিনেমার বাজার বাড়ছে তা নিশ্চয়ই উৎসাহজনক।

রাজকুমার হিরানির বলেন, চীন যেভাবে এই চুক্তি স্বাক্ষর করল তাতে মনে হওয়া স্বাভাবিক চীনের পরিবেশকরা অধির আগ্রহে 'পিকে'র জন্য অপেক্ষা করছে। নিজের দেশের মতো ৩,৫০০ পর্দায় পিকে মুক্তি পাবে জেনে আমি খুব খুশি। পৃথিবীর অন্যান্য দেশের মতো 'পিকে' চীনের দর্শক হৃদয় জয় করবে।