বৃহস্পতিবার ০৪ জুন ২০২০

২০ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

শেখ সেকেন্দার আলী, মালয়েশিয়া থেকে

মে ০২,২০২০, ০৯:৩৩

মে ০২,২০২০, ০৯:৩৩

দুর্দিনে মালয়েশিয়া প্রবাসীদের পাশে যুক্তরাজ্য প্রবাসী ড. সামছুল হক চৌধুরী

যুক্তরাজ্যে বসবাস করেও মালয়েশিয়া প্রবাসীদের আর্থিক সহায়তা করে দৃষ্টান্ত স্থাপন করলেন ডক্টর মোহাম্মদ শামছুল হক চৌধুরী।

যুক্তরাজ্য প্রবাসী, দিরাইয়ের কৃতি সন্তান বিশিষ্ট সমাজ সেবক ডক্টর মোঃ সামছুল হক চৌধুরীর আর্থিক সহায়তায় সংকটে থাকা মালয়েশিয়া প্রবাসীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

২ মে শনিবার মালয়েশিয়ার বিভিন্ন স্থানে শতাধিক প্রবাসীদের মাঝে এ খাদ্য সহায়তা দেয়া হয়। খাদ্য সহায়তা প্রদান করেন, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ-সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশন মালয়েশিয়ার সাধারণ সম্পাদক সাংবাদিক আহমাদুল কবির। এ সময় তার সঙ্গে ছিলেন, জালালাবাদ এসোসিয়েশনের সহ সাধারণ সম্পাদক এম এইচ রহমান ফারুক।

বাংলাদেশ আওয়ামীলীগ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য এবং যুক্তরাজ্য জাতীয় শ্রমিকলীগের কার্যকরী-সভাপতি ডক্টর মোঃ সামছুল হক চৌধুরী বলেন, সারা বিশ্বে প্রাণঘাতী করোনা ভাইরাস নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। নিয়ন্ত্রণে চলছে লকডাউন। পাশাপাশি বিভিন্ন দেশে অবস্থানরত আমাদের প্রবাসী ভাইয়েরা য়েছেন কর্মহীন অবস্থায় অর্থ ও খাদ্য সংকটে।

সামছুল হক চৌধূরী বলেন, জীবন-জীবিকার তাগিদে বিদেশে পাড়ি জমালেও দেশের উন্নয়ন অগ্রগতির চাকা তারাই সচল রেখেছেন। 'প্রবাসে থেকেও লোকজন দেশের সার্বিক উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। কেননা প্রবাসীরাই হচ্ছেন বাংলাদেশের উন্নয়নের প্রধান চালিকা শক্তি।' চলমান সংকটকালে প্রবাসীদের পাশে সমাজের বিওবানদের এগিয়ে আশার আহবান জানান তিনি।

আমারসংবাদ এমআর