শনিবার ০৬ জুন ২০২০

২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

মালয়েশিয়া প্রতিনিধি

এপ্রিল ০৩,২০২০, ০৮:২৭

এপ্রিল ০৩,২০২০, ০৮:২৭

মালয়েশিয়ায় বাংলাদেশিদের জন্য খাদ্য সহায়তা ঘোষণা

অবশেষে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি প্রবাসীদের জন্য খাদ্য সহায়তার ঘোষণা দিলো বাংলাদেশ হাইকমিশন। বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজে খাদ্য সহায়তার জন্য এই ঘোষণা দেয়া হয়। কভিড-১৯ চলমান পরিস্থিতিতে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জরুরি খাদ্য চাহিদার প্রেক্ষিতে একটি অনলাই চাহিদা ফর্ম ছাড়া হয়েছে। যে সকল প্রবাসীরা এখানে খাদ্য সংকটে আছে তারা এই ফর্ম পূরণ করে পাঠিয়ে দিলে দুতাবাস থেকে সহযোগিতা করা হবে বলে জানানো হয়েছে।

নিম্নে ফর্ম পূরণ করার নিয়ম দেয়া হলোঃ
প্রথমেই তাকে তার মোবাইলে ইন্টারনেট কানেকশন থাকতে হবে তারপর এই লিংকে বাংলাদেশিদের জরুরী খাদ্য চাহিদা ফর্ম ক্লিক করে প্রবেশ করতে হবে ।

১। আপনার নাম লিখুন, ২। আপনার পাসপোর্ট নাম্বার লিখুন, ৩। মোবাইল নাম্বার লিখুন, ৪। আপনার এলাকা নির্বাচন করুন (গোল চিহ্ন ক্লিক করুন), ৫। আপনার পুর্ন ঠিকানা লিখুন (বর্তমান যে জায়গায় অবস্থান করছেন), ৬। বেতন পেয়েছেন (লকডাউন চলা কালীন যদি পেতন পেয়ে থাকেন তবে হা অথবা নাতে ক্লিক করন),৬। নিয়োগকর্তার বিস্তারিত( আপনি যে কোম্পানির আন্ডারে আছেন), ৭। নিয়োগকর্তার নাম ( মানে আপনার বসের নাম),৮। নিয়োগকর্তার ঠিকানা, ৯। নিয়োগকর্তার মোবাইল নং, ১০। কোন খাবার গুলো বেশি জরুরী (টিক দিন)। উপরে উল্লেখিত বিষয়ে পূরন হয়ে গেলে সাবমিট লেখায় ক্লিক করে দিন। হয়ে গেলো আপনার ফর্ম পূরন। ফরম পূরণ করতে অসুবিধা হলে অনুগ্রপূর্বক যোগাযোগ করুন: +৬০১২২৯০৩২৫২, +৬০১২২৯৪১৬১৭, +৬০১৩৬৩৩০১০৩, +৬০১১২৬৯৯১১৫০, +৬০১৭৬২৩২১৮৩, +৬০১৬৭৯০৭৪৩৪ এবং +৬০১২৪৩১৩১৫০ ।

এই বিষয়ে বাংলাদেশ হাইকমিশন থেকে বলা হয়, আমরা কাউকে অভুক্ত অবস্থায় থাকতে দিতে চাই না। তাই এ মুহূর্তে চলাচল দুরূহ হলেও আমরা আপনাদের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিতে চাই। আপনারা ঘরে থাকুন, নিরাপদে থাকুন, ভালো থাকুন। এদিকে মালয়েশিয়ায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আরো বেড়েছে। শুক্রবার আক্রান্তের হার বৃদ্ধি পেয়েছে। তাছাড়াও সুস্থ হয়ে উঠেছেন উল্লেখযোগ্য ভাবে। শুক্রবার সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সর্বশেষ পরিস্থিতি নিয়ে জানানো হয়। নতুন করে আক্রান্ত হয়েছেন ২১৭ জন ছাড়াও মৃত্যু হয়েছে তিনজনের।

সবমিলিয়ে মালয়েশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৩শত ৩৩। মৃত্যু হয়েছে ৫৩ জনের। এছাড়াও চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ৮শত ২৭জন। এসময় দেশ জুড়ে ৪৭ হাজার ৭শত ২৩ জনকে নিয়মিত চেক করা হয়।

বৃহস্পতিবার দেশটিতে চলমান মুভমেন্ট কন্ট্রোল অডার (এমসিও) অমান্য করায় ৫২৪ জনকে আটক করে পুলিশ।

আমারসংবাদ/এমআর