Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

গবিতে অনলাইনে সেমিষ্টার ফাইনাল শুরু ১ জুলাই

অনিক আহমেদ, গবি

জুন ১৫, ২০২০, ০৪:২২ পিএম


গবিতে অনলাইনে সেমিষ্টার ফাইনাল শুরু ১ জুলাই

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে গণ বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১ জুলাই থেকে ফাইনাল পরীক্ষা শুরু হবে এবং ১৫ জুলাইয়ের মধ্যে শেষ করার নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ দেলওয়ার হোসেনের সভাপতিত্বে তাঁর সভাকক্ষে সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনে গ্রহণ ও মূল্যায়ন বিষয়ে পরীক্ষা কমিটির অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় পরীক্ষা সংক্রান্ত কমিটির প্রস্তাবনা অনুযায়ী, অনলাইন পরীক্ষা (এমসিকিউ/কুইজ/ছোট প্রশ্ন/রচনামূলক প্রশ্ন) হবে ২০ নম্বরে, ভার্চুয়াল টিউটেরিয়াল/অ্যাসাইমেন্টে ৩০ নম্বর ও পূর্ববর্তী ফলের ২০ নম্বর। এছাড়া চলমান মূল্যায়ন অর্থাৎ ক্লাসে উপস্থিতি, টিউটোরিয়াল এবং মিডটার্মে ৩০ নম্বর থাকবে।

সভায় শিক্ষার্থীদের সেমিস্টার ফি ও বকেয়া ফি ২৫ জুনের মধ্যে অনলাইনে পরিশোধ করার নির্দেশনা দেওয়া হয়েছে। অন্যথায় শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না বলেও জানানো হয়। অনলাইনের মাধ্যমে ইউসিবি ব্যাংক, সাভার শাখায় ০৯১১৩০১০০০০০০১৫২ এবং রকেট বিলার কোড-৩০১০ এ সেমিস্টার ফি প্রদান করা যাবে।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডাঃ দেলওয়ার হোসেন, রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন, সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুকাম্মেল, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল কাদের, ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ প্রমুখ।

এদিকে, করোনাকালীন সময়ে অনেক শিক্ষার্থী বকেয়া পরিশোধ করতে সমস্যায় পড়বে বলে আশঙ্কা করছেন অনেকে। এ বিষয়ে ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ বলেন, 'যাদের সমস্যা আছে, তাঁরা আমাদের সাথে যোগাযোগ করলে বিষয়টি দেখবো। এ বিষয়ে দুশ্চিন্তার কিছু নাই। সকল শিক্ষার্থীরা মিলেই সেমিষ্টার ফাইনাল পরীক্ষা দেব।'

আমারসংবাদ/এমআর