রবিবার ০৭ জুন ২০২০

২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

তাড়াইল (কিশেোরগঞ্জ) প্রতিনিধি

মে ১৬,২০২০, ০৮:০৬

মে ১৬,২০২০, ০৮:০৬

তাড়াইলে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

কিশোরগঞ্জের তাড়াইলে ১৩ অসাধু ব্যাবসায়ী ও ১ জন পথচারীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, সারাবিশ্বে ছড়িয়েপরা কোভিড-১৯ ( নভেল করোনা ভাইরাস) প্রতিরোধে সরকারের নেয়া নানা পদক্ষেপের মধ্যেই এক শ্রেনীর অসাধু ব্যাবসায়ী বিভিন্ন রকম পন্যের মজুদদারি ও অবৈধ মালামাল বিক্রি এবং পন্যের অতিরিক্ত মূল্য নেয়া সহ নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখার দায়ে ১৩ ব্যাবসায়ী ও অপর ১ জন পথচারী সহ ১৪ জনকে মোট ৯৩ হাজার পঞ্চাশ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শুক্রবার ও আজ শনিবার এই দুই দিনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আবু রিয়াদ উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন ভূমি অফিসের নাজির আবদুল মমিন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগীতা করেন তাড়াইল থানার এসআই মাসুদ সহ অপর ৭ পুলিশ সদস্য।

উপজেলার সদর বাজারের ১০ ব্যাবসায়ীকে ৮৩ হাজার টাকা ও দামিহা বাজারের ৩ ব্যাবসায়ীকে ১০ হাজার টাকা এবং প্রকাশ্যে ধুমপান করার অপরাধে ১ জন পথচারীকে ৫০ টাকা সহ মোট ৯৩ হাজার পঞ্চাশ টাকা জরিমানা আদায় করা হয়।জরিমানা আদায়কৃত টাকা আগামীকাল রোববার স্থানীয় সোনালী ব্যাংকের নির্ধারিত একাউন্টে জমা করা হবে বলে জানিয়েছেন উপজেলা ভূমি অফিসের নাজির আবদুল মমিন।

সূত্র জানায়,অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ১২ ধারায় দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ১৩ ব্যাবসায়ী হতে ৯৩ হাজার টাকা জরিমানা এবং ধুমপান ও তামাকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৮ ধারায় ৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

আমারসংবাদ/কেএস