শুক্রবার ২৯ মে ২০২০

১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মে ১২,২০২০, ১১:০৪

মে ১২,২০২০, ১১:০৪

আজ কর্মস্থলে যোগ দিচ্ছেন দুই হাজার চিকিৎসক

আজ মঙ্গলবার (১২ মে) নিজ নিজ কর্মস্থলে যোগ দিচ্ছেন করোনাভাইরাস মোকাবিলায় নতুন নিয়োগ পাওয়া দুই হাজার চিকিৎসক।

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ওই চিকিৎসকদের কর্মস্থলের নাম দেয়া হয়।

এর আগে গত ৪ মে দুই হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই দিন এই চিকিৎসকদের ১২ মে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছিল।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে তাদের নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আদেশে বলা হয়, সাময়িকভাবে নিয়োগপ্রাপ্ত সহকারী সার্জনদের কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর চিকিৎসা সেবা প্রদান করতে হবে। কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সেবা প্রদানকালীন তার কর্মদক্ষতা সন্তোষজনক কি না, চাকরি স্থায়ীকরণের সময় তা বিবেচনা করা হবে।

এতে আরো বলা হয়, নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেয়া হবে এবং এ সাময়িক নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

এর আগে করোনাভাইরাসের মহামারীর মধ্যে রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী দুই হাজার চিকিৎসককে নিয়োগে গত ৩০ এপ্রিল সুপারিশ করে সরকারি কর্ম কমিশন।

৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পাননি। তাদের মধ্য থেকে দুই হাজার জনকে সহকারী সার্জন পদে নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি।

আমারসংবাদ/জেডআই