Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

সাড়ে ১২শ’ মানুষকে ইফতার খাওয়ালো ‘করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক’

নিজস্ব প্রতিবেদক

মে ২, ২০২০, ০৭:৫১ এএম


সাড়ে ১২শ’ মানুষকে ইফতার খাওয়ালো ‘করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক’

প্রাণঘাতী করোনাভাইরাসে বিপাকে পড়া নিম্ন আয়ের মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক’।

শুক্রবার (১ মে) রাজধানীর মগবাজার-মিরবাগ, মিরপুর, মোহাম্মদপুর, ধানমন্ডি, উত্তরা এবং কড়াইল এবং ঢাকার বাইরে নেত্রকোনায় এক হাজার ২৫০ জন নিম্নআয়ের মানুষের মধ্য এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনটির সমন্বয়ক আলিমুল কবির বলেন, করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের উদ্যোগে প্রথম রমজান থেকেই বাড়ি থেকে রান্না করা খাবার সংগ্রহ করে বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়। সংবেদনশীল মানুষদের সহায়তায় আজকের এই আয়োজন বাস্তবায়ন করা সম্ভব হয়েছে।

সংগঠনটির সমন্বয়ক দলের সদস্য পারভেজ হাসান সুমন বলেন, করোনার কারণে নিম্ন আয়ের মানুষ চরম অর্থ সংকটে আছে। অনেকের ঘরেই খাবার নেই, রমজানে আত্মত্যাগের শিক্ষায় আমাদের এই মানুষদের পাশে মানবিকভাবে দাঁড়ানো উচিত মনে করেই আমরা এই উদ্যোগে সম্মিলিত হয়েছি।

করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক থেকে আমরা সাধ্যমত চেষ্টা করছি। তবে আরও বেশি মানুষের যুক্ত হওয়া প্রয়োজন।

তিনি জানান, করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের উদ্যোগে খাবার বিতরণ কর্মসূচিতে মিরপুরে ভলান্টিয়ার সংগঠক হিসেবে আরশান কাফি সাজু এবং রাসেল ইসলাম।

মোহাম্মদপুরে আহ্বায়ক আলিমুল কবীর এবং সংগঠক হিসেবে আল-আমিন রাজু, কড়াইলে নিশাদ আঞ্জুম নিশি, মগবাজার-মিরবাগ ও ধানমন্ডিতে রুহুল আমিন, উত্তরায় শুভ্র মামুন সংগঠকের দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, দেশে করোনা পরিস্থিতির শুরু থেকে ‘করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্ক’ কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত সারাদেশে দুই হাজার ভলান্টিয়ারের মধ্যে একটি যোগাযোগ স্থাপন, বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে করা এবং ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ করেছে সংগঠনটি।

এছাড়া করোনায় মৃত্যুবরণকারীদের মরদেহ দাফনের প্রস্তুতিও রয়েছে তাদের। সামনের দিনে মানুষের পাশে আরোও জোরালোভাবে দাঁড়াতে সংগঠনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে বলে জানান সংগঠকরা।

আমারসংবাদ/জেডআই