Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

নাটোর প্রাণ হাসপাতালে শিক্ষার্থীর অপারেশন নিয়ে হৈ চৈ

আব্দুল মজিদ, নাটোর

সেপ্টেম্বর ২৯, ২০২০, ০২:৫৩ পিএম


নাটোর প্রাণ হাসপাতালে শিক্ষার্থীর অপারেশন নিয়ে হৈ চৈ

অষ্টম শ্রেণির শিক্ষার্থীর হঠাৎ পেট ব্যাথা আর খিঁচুনী। প্রাণ কোম্পানীর নাটোরে স্থাপিত আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালে ভর্তির পর এ্যাপেন্ডিসাইট অপারেশন। কিন্তু জ্ঞান ফিরতেই আবারো সেই ব্যাথা আর খিঁচুনী শুরু হলে ডাক্তাররা বললেন,অন্য কোথাও নিয়ে যেতে। কিন্তু অভিভাবকরা অনড় আর মারমুখো। শুরু হল হৈ চৈ। অবশেষে নিজ দায়িত্বে অন্যত্র নিয়ে ওই শিক্ষার্থীর চিকিৎসা করিয়ে আপাতত শান্ত হয়েছে হাসপাতাল চত্বর।

মঙ্গলবার দুপুর পর এমনই ঘটনা জানাজানি হলে গুঞ্জন চলতে থাকে মানুষের মুখে মুখে। আমজাদ খান মেমোরিয়াল হাসপাতালের সুপার ডাক্তার রাজিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, রেগী এখন ভালো রয়েছে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম হাসিবুল ইসলাম। সে সদর উপজেলার পীরগঞ্জ সাধুপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও একই এলাকার আব্দুর রহমানের ছেলে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নানা রহিম উদ্দীন শেখ জানান, সোমবার রাতে তার নাতীকে ওই হাসপাতালে ভর্তির পর পরীক্ষা শেষে এ্যাপেন্ডিক্সের অপারেশন করতে বলে ডাক্তার। সম্মতি নিয়ে রাতেই অপারেশন করা হয়। মঙ্গলবার দুপুরে আবারো একই সমস্যা দেখা দিলে ডাক্তাররা তাকে অন্য কোথাও ভর্তির কথা বলে।

খবর পেয়ে তার আত্মীয় ও স্থানীয় লোকজন এসে হৈ চৈ শুরু করে। তাদের দাবী,ব্যাথা আর খিঁচুনী বন্ধের জন্য অপারেশন করার পর আবারও সেই সিম্পটম কেন? তাদের প্রতিবাদ আর হৈ চৈ শুনে শত শত মানুষ জমা হয়ে ওই শিক্ষার্থীর সঠিক চিকিৎসার জন্য চাপ দেয় উপস্থিত জনতা। এক পর্যায়ে নিজ এ্যাম্বুলেন্সে ওই শিক্ষার্থীকে শহরের আল মদিনা হাসপাতালে চিকিৎসা শেষে ঘুম অবস্থায় আবারও হাসপাতালে আনা হয়। ঘুম থেকে জাগলে প্রকৃত অবস্থা জানা যাবে বলে দাবী করেন তিনি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে হাসপাতালের সুপার ডাক্তার রাজিবুল ইসলাম জানান, রোগীর প্রেসার বাড়ার কারণে এমন ঘটনা ঘটেছে। তবে বর্তমানে রোগী ভালো আছে এমন দাবী করেন তিনি।

আমারসংবাদ/এমআর