Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

আগে আড়াইটায়, এখন চারটায়!

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১২, ২০২০, ০৯:৩৬ এএম


আগে আড়াইটায়, এখন চারটায়!

স্বাস্থ্য অধিদফতরের করোনা বুলেটিন আগে আড়াইটার মধ্যে সম্প্রচারিত হলেও এখন থেকে তা প্রেস বিজ্ঞপ্তি আকারে সংবাদমাধ্যমে আসবে বিকেল চারটার মধ্যে।

এর আগে, গত মঙ্গলবার (১১ আগস্ট) ঘোষণা আসে বুধবার (১২ আগস্ট) থেকে স্বাস্থ্য বুলেটিন আর লাইভ পরিবেশিত হবে না। স্বাস্থ্য বুলেটিনের বদলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে করোনা পরিস্থিতি সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করা হবে।

এদিকে সংবাদ বিজ্ঞপ্তিটি গণমাধ্যমে কিভাবে, কখন দেয়া হবে? এমন প্রশ্নের জবাবে বুধবার (১২ আগস্ট) সকাল ১০টায় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, সারাদেশ থেকে আসা তথ্য-উপাত্ত সংগ্রহ করে নির্ভুলভাবে বুলেটিন আকারে তৈরি করতে দুপুর হয়ে যায়। এ কারণেই প্রতিদিন দুপুর আড়াইটায় ব্রিফিং হতো। আজ থেকে যেহেতু ব্রিফিং হবে না, সে কারণে যতদ্রুত সংবাদ বিজ্ঞপ্তি তৈরি করা যায়, ততদ্রুত বিভিন্ন গণমাধ্যমে পাঠানো হবে।

নির্দিষ্ট কোনও সময় ঠিক করেছেন কি-না জানতে চাইলে তিনি বলেন, বিকেল ৪টার মধ্যে সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হবে। কোনও ধরনের বিতর্ক এড়াতে একযোগে সকল গণমাধ্যমে ই-মেইল করে এই বিজ্ঞপ্তি পাঠানো হবে।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর গত ১৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়।

আমারসংবাদ/জেডআই