Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যানসহ করোনায় আক্রান্ত ১৬

টাঙ্গাইল প্রতিনিধি

জুন ৬, ২০২০, ০১:৪৯ পিএম


টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যানসহ করোনায় আক্রান্ত ১৬

 

টাঙ্গাইলের নতুন করে মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুসহ ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ২৩৫ জনে।

নতুন আক্রান্তদের মধ্যে মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুসহ ৮ জন, সদর উপজেলায় চারজন, কালিহাতী উপজেলায় তিনজন ও ঘাটাইল উপজেলায় একজন।

শনিবার (৬ জুন) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১ জুন পাঠানো ১৪৮টি নমুনার প্রাপ্ত ফলাফলে নতুন করে ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২৩৫। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন আর মৃত্যুবরণ করেছেন ৫ জন।

মির্জাপুর উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানান, গত ২৪ ঘণ্টায় উপজেলায় নতুন করে ৮ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এর মধ্যে মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু ও তার ভাতিজা উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মীর চঞ্চল মাহমুদ রয়েছেন। করোনায় আক্রান্ত হলেও শারীরিকভাবে চেয়ারম্যান ও তার ভাতিজার কোনো উপসর্গ ছিলো না বলেও জানিয়েছেন।
দেশে করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকে কর্মহীন মানুষের পাশে থেকে সরকারি অনুদানের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা প্রদানসহ নিয়মিত অফিস করেছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা মীর এনায়েত হোসেন মন্টু।

গত ৩১ মে মীর এনায়েত হোসেন মন্টু ও তার ভাতিজাসহ পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করেন স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মীরা।

পরে গত ১ জুন তাদের নমুনা ঢাকায় পাঠানো হয়।শনিবার প্রাপ্ত রিপোর্টে চেয়ারম্যান ও তার ভাতিজা ছাড়াও আরও ৬ জনের শরীরের করোনা শনাক্ত হয়।

উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু ও তার ভাতিজা বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নেবেন বলে জানা গেছে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল মালেক জানান, আক্রান্তদের বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

আমারসংবাদ/কেএস