শুক্রবার ১০ জুলাই ২০২০

২৬ আষাঢ় ১৪২৭

ই-পেপার

রুপক চক্রবর্তী, শরীয়তপুর (সদর)

জুন ০৫,২০২০, ০২:৩৪

জুন ০৫,২০২০, ০৩:০০

শরীয়তপুরে ২ চিকিৎসক সহ নতুন আক্রান্ত ১৬ জন

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে শরীয়তপুরে গত ২৪ ঘণ্টায় ২ চিকিৎসক সহ আরো নতুন আক্রান্ত হয়েছেন ১৬ জন।

বৃহস্পতিবার (০৪ জুন) রাত সাড়ে ১১ টার সময় প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন শরীয়তপুর জেলা করোনা কন্ট্রোল রুমের ফোকাল পার্সন ডা. মোঃ আবদুর রশিদ।

তিনি প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ২৪ ঘণ্টায় শরীয়তপুর করোনাভাইরাসে আক্রান্ত আরো ১৬ জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৫৫ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬৮ জন।

তিনি প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানান, করোনা ভাইরাসে আক্রান্ত জেলায় নতুন এই ১৬জন রোগীর মধ্যে শরীয়তপুর জেলার সদর উপজেলার ৫জন। যারমধ্যে শরীয়তপুর সদর পৌরসভার ৩জন, চিকন্দী ইউনিয়নের ১জন, আংগারিয়া ইউনিয়নের ১জন। জাজিরা উপজেলার ৩জন।  যারমধ্যে জাজিরা পৌরসভার ১জন, সেনেরচর ইউনিয়নের ১জন, বড়কান্দি ইউনিয়নের ১জন। ভেদেরগঞ্জ উপজেলার ৩জন। যারমধ্যে ভেদেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ১জন, আরশিনগর ইউনিয়নের ১জন, মহিষার ইউনিয়নের ১জন, নড়িয়া উপজেলার ১জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূতে জানা গেছে, পূর্বে করোনা ভাইরাসে আক্রান্ত জেলার জাজিরা উপজেলার ৬জন রোগীকে সুস্থ ঘোষণা করা হয়েছে। গত ০১লা জুন এদের নমুনা সংগ্রহ করে এ পাঠানো হয়েছিলো। অদ্য আক্রান্ত রোগীর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩০৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যারমধ্যে ২৮৭৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট প্রকাশ করেছে।

শরীয়তপুর জেলায় নতুন আক্রান্ত রোগী সহ এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৫৫ জন। যার মধ্যে শরীয়তপুর সদরে ৪৫জন, জাজিরা উপজেলার ২৭জন এবং ডামুড্যা উপজেলায় ২৭জন এবং নড়িয়া উপজেলায় ২১ জন এবং ভেদরগঞ্জ উপজেলার ২১জন এবং গোসাইরহাট উপজেলায় ১৪জন। ইতিমধ্যে শরীয়তপুরে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। যারমধ্যে দুইজন নড়িয়া উপজেলার এবং একজন ডামুড্যা উপজেলার। সুস্থ হয়েছেন মোট ৬৮ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আমারসংবাদ/এমআর