Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

লোহাগাড়ায় সাড়ে ৪৪ হাজার ইয়াবা উদ্ধার

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

জুন ৪, ২০২০, ০৭:২২ এএম


লোহাগাড়ায় সাড়ে ৪৪ হাজার ইয়াবা উদ্ধার

মহামারী করোনাভাইরাসে যখন জনজীবন স্থবির হয়ে পড়েছে তখনও নিত্যনতুন কৌশল অবলম্বন করে প্রতিনিয়ত ইয়াবা পাচার করছে একটি চক্র। তবে চট্টগ্রামের লোহাগাড়া থানা পুলিশ সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা এবং ওসি জাকির হোসাইন মাহমুদের নির্দেশে প্রতিনিয়তই ইয়াবার বড় বড় চালান আটক করতে সক্ষম হচ্ছে।

থানা সূত্রে জানা যায়, করোনাকালে গত মে মাসে লোহাগাড়া ও সাতকানিয়া থানা পুলিশ ৪৮ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ৪৪,৪৭৬ পিস ইয়াবা ও ৩০ লিটার চোলাই মদ উদ্ধার করে। এ সংক্রান্তে মামলা হয়েছে ২৩টি।

এরমধ্যে লোহাগাড়া থানা পুলিশ ১৯ মামলায় ৪০ জন মাদক ব্যবসায়ীকে আটক করে। তাদের কাছ থেকে ৪৩,৯০০ পিস ইয়াবা ও ৩০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়।অন্যদিকে সাতকানিয়া থানায় ৪ মামলায় ৮ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। উদ্ধার করা হয় ৫৭৬ পিস ইয়াবা।

এ প্রসঙ্গে সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্যা সাংবাদিকদের বলেন, করোনা মহামারীতে পুলিশ নানামূখী সেবামূলক কাজ করছে। এই সেবামূলক কাজের পাশাপাশি নিয়মিত আইনশৃঙ্খলা সংক্রান্ত কাজও পুরোদমে চলছে। এতে সকল পুলিশ সদস্যদের কঠোর পরিশ্রম করতে হচ্ছে।

এই পরিশ্রমে সফলতাও মিলছে। গত মে মাসে আমার সার্কেল এর অধীন সাতকানিয়া ও লোহাগাড়া থানা পুলিশ ৪৪,৪৭৬ পিস ইয়াবা ও ৩০ লিটার চোলাই মদ উদ্ধার করেছে। এ সংক্রান্তে ২৩ টি মামলা ও ৪৮ জন মাদক ব্যবসায়ী আটক হয়েছে। এর মধ্যে অধিকাংশ সাফল্য লোহাগাড়া থানা পুলিশের।

চলতি মাসে এই সাফল্য অব্যাহত রাখতে লোহাগাড়া থানার পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করা হয়েছে। সেইসাথে সাতকানিয়া থানার পুলিশ সদস্যদের চলতি মাসে সন্তোষজনক সাফল্য অর্জনে আরো তৎপর হওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

আমারসংবাদ/কেএস