বুধবার ১৫ জুলাই ২০২০

৩১ আষাঢ় ১৪২৭

ই-পেপার

জুন ০২,২০২০, ০৯:৪০

জুন ০২,২০২০, ০৯:৪৭

বোয়ালখালীতে ৭ পুলিশসহ নতুন আক্রান্ত ১০

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বোয়ালখালীতে গত ২৪ ঘণ্টায় ২ পুলিশ সদস্যসহ নতুন আক্রান্ত হয়েছেন ১০ জন । এর আগে একদিনের পরিসংখ্যানে এখন পর্যন্ত সর্বোচ্চ ১২ জন।

মঙ্গলবার (২ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ জিল্লুর রহমান।

তিনি জানান, ২৪ ঘণ্টায় বোয়ালখালীতে করোনাভাইরাসে আক্রান্ত আরো ১০ জন। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৯ জনে দাঁড়িয়েছে।

তিনি আরও জানান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় ডাক্তার-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি করোনার সংক্রমণরোধে মাঠপর্যায়ে ২৪ ঘণ্টা সক্রিয় রয়েছে পুলিশ। জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। মাঠপর্যায়ে দায়িত্ব পালন করতে গিয়ে আজ করোনায় আক্রান্ত হয়েছেন বোয়ালখালী থানার ৭জন পুলিশ সদস্য।

উপজেলা হাসপাতালের দেয়া তথ্যে জানা যায়, বোয়ালখালীতে করোনা আক্রান্ত রোগীর তালিকা (৫৯জন): কধুরখীল - ০৪, পশ্চিম গোমদন্ডী - ০৭,পূর্ব গোমদন্ডী - ০৫, শাকপুরা - ০৫, সরোয়াতলী - ০৫, পোপাদিয়া - ০৩,চরনদ্বীপ - ০২,শ্রীপুর খরনদ্বীপ - ০৫, আমুচিয়া - ০১, আহলা করলডেঙা - ১, ডাক্তার - ০৩, হাসপাতালের স্টাফ - ০৫, উপজেলা পরিষদের স্টাফ - ০১, বোয়ালখালী থানা পুলিশ - ০৭, চট্টগ্রাম শহরে থাকেন কিন্ত বোয়ালখালী স্থায়ী ঠিকানা - ০৫ মোট আক্রান্তঃ ৫৯ জন। মোট সুস্থঃ ১০।

এবিষয়ে থানার অফিসার ইনচার্জ আবদুল করিম বলেন, বৈশ্বিক করোনা যুদ্ধে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য নিজের জীবনকে বাজি রেখে করোনা ভাইরাস মোকাবেলায় দিনরাত অক্লান্ত পরিশ্রম করে গেলেও যখন পুলিশ নিজেরাই করোণায় আক্রান্ত হয়ে হাসপাতালে করোনার সাথে যুদ্ধ করে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে, ঠিক তেমনি ভাবে বোয়ালখালী থানার অফিসার ফোর্স দিন রাত বোয়ালখালীবাসীর জন্য অক্লান্ত পরিশ্রম করে নিজেরাই আক্রান্ত হয়ে হাসপাতালে  শয্যাশায়ী।

সেই মুহূর্তে চট্টগ্রাম জেলার অভিভাবক মানবিক পুলিশ সুপার এসএম রশিদুল হক পিপিএম স্যার আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে দাঁড়িয়ে তাদের খোঁজ-খবর ও দেখভাল বিষয় নিশ্চিত করেছেন এবং স্যারের ব্যক্তিগত অর্থায়নে করোনায় আক্রান্ত অফিসার ফোর্সের সুরক্ষার জন্য ফলমূল ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পাঠিয়েছেন।

স্যারের এই মহানুভবতা বোয়ালখালী থানা পুলিশ তথা চট্টগ্রাম জেলা পুলিশ চিরদিন স্মরণীয় করে রাখবে। আক্রান্তরা সুস্থ হয়ে পুনরায় অধিক কর্মসস্পৃহৃা নিয়ে আবার কর্মস্থলে যোগদান করুক এই প্রত্যাশায় সকলের নিকট দোয়া প্রার্থী।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আমারসংবাদ/এমআর