শুক্রবার ১০ জুলাই ২০২০

২৬ আষাঢ় ১৪২৭

ই-পেপার

আমার সংবাদ ডেস্ক

মে ২৯,২০২০, ১০:৫৫

মে ২৯,২০২০, ১০:৫৫

সেই খোরশেদের দাফন টিমের সদস্য করোনায় আক্রান্ত

 

ধর্ম-বর্ণ নির্বিশেষে নারায়ণগঞ্জে করোনা আক্রান্তদের মরদেহ দাফন ও সৎকারে সংযুক্ত থাকা কাউন্সিলর মাকদুসুল কাউন্সিলর আলম খন্দকার খোরশেদের দাফন টিমের সদস্য ইয়াসিন সুলতান করোনায় আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (২৯ মে) বিকালে এ তথ্য নিশ্চিত করে খোরশেদ জানান, ইয়াসিন তার টিমের আইটি সদস্য ও দাফন কাফনের গ্রুপের সদস্য। তিনি করোনার শুরু থেকেই তাদের টিমে কাজ করে আসছিলেন। গত ২৬ মে তার নমুনা নেওয়া হলে আজ সেটার রিপোর্ট পজিটিভ আসে। তবে সে ভালো আছে এবং তার মনোবল দৃঢ় রয়েছে।

এদিকে আক্রান্তদের সঙ্গে সরাসরি বিভিন্ন কার্যক্রম করায় খোরশেদের স্ত্রীও করোনায় আক্রান্ত হয়ে এখন আইসোলেশনে রয়েছেন। তবে সবকিছু পেছনে ফেলে চলমান এ যুদ্ধ চালিয়ে যাবেন বলেই ঘোষণা দিয়েছেন কাউন্সিলর খোরশেদ।

খোরশেদ বলেন, আমরা তো কোনো কিছু পাওয়ার জন্য এ যুদ্ধে নামিনি যে ফিরে যাবো। আমরা সব বাধা পেছনে ফেলে আমাদের কার্যক্রম চালিয়ে যাবো। ইতোমধ্যে আমাদের থামাতে অনেক চেষ্টাই হয়েছে, হচ্ছে। তবে আমরা যেহেতু কোনো কিছু পাওয়ার জন্য নামিনি তাই ফিরে যাওয়ার প্রশ্নই ওঠে না। আমাদের সব সদস্যদের মনোবল দৃঢ় রয়েছে।

এর আগে তার টিমের ত্রাণবিতরণ কাজের সদস্য সোনা মিয়া করোনায় আক্রান্ত হন। পরে দীর্ঘ ১৫ দিন নারায়ণগঞ্জ করোনা হাসপাতালে চিকিৎসাসেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তিনিও আবার এই টিমেই কাজে যোগ দেবেন বলে নিজেই জানিয়েছেন।

এদিকে নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৪২ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। এ সময়ের মধ্যে জেলায় দু’জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত মোট রোগীর সংখ্যা ২ হাজার ৫৩২ জন। এদের মধ্যে জেলায় মোট মৃত্যু হয়েছে ৭৭ জনের। সুস্থ হয়েছেন ৭২৪ জন।

প্রসঙ্গত, কাউন্সিলর খোরশেদ শহরের মাসদাইর এলাকার মৃত শাহ আলম খন্দকারের ছেলে। তিনি কাউন্সিলরের পাশাপাশি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি। তিন ভাইয়ের মধ্যে তিনি তৃতীয়। বড় ভাই তৈমূর আলম খন্দকার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মেঝো ভাই মৃত সাব্বির আলম খন্দকার ছিলেন বিকেএমইএ’র পরিচালক। স্ত্রী, ছেলে ও দুই মেয়ে নিয়ে খোরশেদের ছোট সংসার।

শুরু থেকেই করোনায় আক্রান্ত কিংবা উপসর্গ নিয়ে মারা যাওয়া মুসলিম ব্যক্তিদের মরদেহ দাফন ও হিন্দু সম্প্রদায়ের মৃতদের শেষকৃত্যে নিরলস কাজ করে দেশবাসীর নজর কাড়েন কাউন্সিলর খোরশেদ।

আমারসংবাদ/জেআই