Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

করোনা সঙ্কটে ত্রাণ নিয়ে জনতার পাশে সাজ্জাদুল হাসান

সাইফুল আরিফ জুয়েল, মোহনগঞ্জ

এপ্রিল ৮, ২০২০, ১১:২২ এএম


করোনা সঙ্কটে ত্রাণ নিয়ে জনতার পাশে সাজ্জাদুল হাসান

করোনা পরিস্থিতিতে গৃহবন্দী মানুষ। খেটে খাওয়া মানুষগুলো হয়ে পড়েছে অসহায়। এমন পরিস্থিতিতে ব্যত্তিগত অর্থায়নে মোহনগঞ্জ, মদন, খালিজুড়ির অসহায়-দরিদ্র মানুষের পাশে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছেন বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সচিব ‘হাওরপুত্র’ খ্যাত সাজ্জাদুল হাসান। ২৫ মার্চ থেকে এ পর্যন্ত (৮ এপ্রিল) ৫ হাজার পরিবারকে তিনি ত্রাণ সহায়তা দিয়েছেন।

এ সময় করোনা সুরক্ষায় ১২ হাজার মাস্ক ও এক হাজার হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়েছে। এ কার্যক্রম চলমান আছে। পর্যায়ক্রমে সাহায্য পাওয়া দরকার এমন সবাইকে দেওয়া হবে বলে জানা গেছে।

এসব ত্রাণ সহায়তার মধ্যে প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি আলু, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, একটি সাবান ও একটি করে মাস্ক দেওয়া হয়েছে। প্রত্যেক উপজেলার নির্বাহী কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দের মাধ্যমে এসব ত্রাণ দেওয়া হয়েছে।

বিতরণ কাজের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যুগ্ন সচিব ও ঢাকাস্থ মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহেল, সাবেক ছাত্র নেতা কামরুজ্জামান।

এ বিষয়ে মোহনগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান জানান, ‘সাজ্জাদুল হাসান স্যারের সৌজন্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ও ইউপি চেয়ারম্যানদের সমন্বয়ে বিভিন্ন পরিবারের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হচ্ছে। এ কার্যক্রম চলমান থাকবে।’

মদন উপজেলা নির্বাহী অফিসার ওয়ালীউল হাসান জানান, ৫শ’ অধিক পরিবারকে ত্রাণ সামগ্রী দেয়া হয়েছে। এ কার্যক্রম চলমান আছে।

খালিজুড়ির উপজেলা নির্বাহী অফিসার এ এইচ এম আরিফুল ইসলাম জানান, এ পর্যন্ত ৬শ’ পরিবারকে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। এ কার্যক্রম চলমান আছে। করোনা সঙ্কট উত্তোরণ না হওয়া পর্যন্ত চলবে বলেও তিনি জানান।

এছাড়াও সারাবছরই এলাকার বিভিন্ন উন্নয়নে বরাদ্ধসহ গরীব দুঃখীদের সহায়তা করে যাচ্ছেন বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সচিব সাজ্জাদুল হাসান।

আমারসংবাদ/জেআই