বৃহস্পতিবার ০৪ জুন ২০২০

২১ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ০৫,২০২০, ০১:০৭

এপ্রিল ০৫,২০২০, ০১:০৭

বাড়ি ভাড়া নেবেন না সাংবাদিক সনেট

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভাড়াটিয়াদের থেকে বাড়ি ভাড়া না নেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন সাংবাদিক সামসুল ইসলাম সনেট। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে খেটে খাওয়া নিম্নবিত্ত থেকে শুরু করে মধ্যভিত্তরাও কষ্টে দিন যাপন করছে। বেঁচে থাকার জন্য কোন ভাবে খাবার জুটলেও বাড়ি ভাড়া নিয়ে পড়তে হচ্ছে চরম বিপাকে।

ইতোমধ্যে ঢাকার কেরানীগঞ্জে একাধিক বাড়ির মালিক তাদের ভাড়াটিয়াদের চলতি মাসের ভাড়া মওকুফ করে মহত্বের পরিচয় দিয়েছেন। তাদের পথেই এবার হাঁটছেন কেরানীগঞ্জের এক তরুণ সাংবাদিক।

জাতীয় দৈনিক 'দৈনিক আমার সংবাদ' এর কেরানীগঞ্জ প্রতিনিধি সামসুল ইসলাম সনেট ও তার প্রবাসী ভাইদের অধিনে থাকা দুটি বাড়ির ৩০টি ঘরের ভাড়া না নেওয়ার সিদ্ধান্তে কথা জানিয়ে দিয়েছেন ভাড়াটিয়াদের। এতে খেটে খাওয়া ভাড়াটিয়ারা পেয়েছেন দারুণ স্বস্তি। ঘোষণার পর থেকেই স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, ও সাধারণ মানুষের প্রসংশায় ভাসছেন তারা।

দৈনিক আমার সংবাদ প্রতিনিধি সামসুল ইসলাম সনেট জানান, আমি দেশের বর্তমান অবস্থার বিবেচনা করে আমার যে বাড়ি ভাড়া সেটা একমাসের জন্য মওকুফ করে দিলাম। বাকি থাকা বাড়াও চাচ্ছি না এবং তাদের যেনো না খেয়ে কষ্ট করতে হয় সে জন্য আমার ভাইদের নিয়ে খাবারের ব্যবস্থাও করবো ইনশাআল্লাহ। এই পরিস্থিতি ঠিক না হওয়া পর্যন্ত তা অব্যাহত থাকবে।

আমি আশা করব, আমাকে দেখে অন্য অনেক বাড়িওয়ালাও তাদের ভাড়াটিয়াদের জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন। সবাই মিলেমিশে কাজ করলে ইনশাল্লাহ আমরা এই কঠিন অবস্থা থেকে ফিরে আসতে পারবো

এ ব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহেল বলেন, দেশের এই জরুরি মুহূর্তে কেরানীগঞ্জের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। সরকারের পাশাপাশি যারা সমাজের উন্নয়নে নিজ উদ্যোগে ভূমিকা রাখেন, তারা যদি বর্তমান সময়ে এগিয়ে আসেন তাহলে দুঃখী মানুষের অনেক উপকার হবে।

আমারসংবাদ/কেএস