বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০

২৬ চৈত্র ১৪২৬

ই-পেপার

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২৫,২০২০, ১২:২৪

মার্চ ২৫,২০২০, ০১:২৬

করোনায় দেশে ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত শূন্য

 

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৫ জনে।
তার বয়স ৬৮ বছর। তিনি বিদেশ ফেরত একজনের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছিলেন। তিনি ডায়াবেটিক ও উচ্চরক্তচাপে ভুগছিলেন। তবে নতুন করে কেউ আক্রান্ত হননি।

বুধবার (২৫ মার্চ) দুপুরে মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

অনলাইন সংবাদ ব্রিফিংয়ে আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘দেশে নতুন করে কোভিড-১৯ আক্রান্ত কোনো নতুন রোগী শনাক্ত হয়নি। নতুন করে একজনের মৃত্যু হওয়ায় নিহতের সংখ্যা বেড়ে ৫ জনে দাড়িয়েছে।

নতুন মারা যাওয়া রোগীকে গত ১৮ মার্চ স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হলে তাকে ২১ মার্চ ঢাকায় স্থানান্তর করা হয়। আজ সকালে তিনি মারা যান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হটলাইনে মোট ২ হাজার ৭৩০টি কল এসেছে। এর সবগুলোই কোভিড-১৯ সংক্রান্ত। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ৭৯৪ জনের নমুনা পরীক্ষা করা হলো।

ড. ফ্লোরা জানান, যেহেতু গত ২৪ ঘণ্টায় নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তাই আক্রান্তের সংখ্যা সেই ৩৯ রইল। এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। ৭ জন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এছাড়া আক্রান্তদের বাইরে ৪৭ জন আইসোলেশন ও ৪৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রয়েছেন। করোনা প্রতিরোধে খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেন তিনি।

আমারসংবাদ/এআই